নতুন সুখবর পেলেন মেসি, মুক্ত হলেন নিষেধাজ্ঞা থেকে

স্পোর্টস ডেস্কঃ নানান প্রতিকূলতা কাটিয়ে পরিশেষে বার্সেলোনাতেই থেকে যাচ্ছেন লিওনেল মেসি। যা মেসিভক্তদের জন্য দারুণ সুখবর। এবার তাদের জন্য নতুন সুখবর। জাতীয় দলের নিষেধাজ্ঞা থেকে মুক্ত হয়েছেন ফুটবলের মহাতারকা।

ঘটনা সর্বশেষ কোপা আমেরিকার। গত বছরের জুলাইয়ে ব্রাজিলে অনুষ্ঠিত আসরটিতে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে চিলির বিপক্ষে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় মেসিকে। তবে এই ফুটবল জাদুকর পরবর্তীতে বিভিন্ন অভিযোগ তুলেন আয়োজকদের বিরুদ্ধে।

যার ফলে দক্ষিণ আমেরিকার ফুটবল ফেডারেশন (কনমেবল) তিন মাসের জন্য নিষিদ্ধ করে মেসিকে। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও আর্জেন্টিনার জার্সি গায়ে মাঠে নামেই এই তারকা। ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে খেলেন প্রীতি ম্যাচ। তবে লাল কার্ডের নিষেধাজ্ঞা থেকে যায়। সেটি যেকোনো প্রতিযোগীতামূলক আয়োজনের জন্য বিবেচিত থাকে।

যার ফলে আসন্ন বিশ্বকাপ বাছাই ম্যাচের একটিতে মেসিকে দেখা যেত না। তবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া জানিয়েছেন, মেসিকে কোনো ম্যাচই মিস করতে হবে না। জাতীয় দলের খেলায় শুরু থেকেই মাঠে নামতে পারবেন তিনি।

এর ফলে আগামি মাসে ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ে ইকুয়েডর ও বলিভিয়ার বিপক্ষে ম্যাচের দুটিতেই দেখা যাবে এলএমটেনকে। লাল কার্ডের নিষেধাজ্ঞা থাকলে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটিতে দেখা যেত না মেসিকে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা