নভেম্বরে নেপালের বিপক্ষে দু’টি ম্যাচ খেলবে বাংলাদেশ

    স্পোর্টস ডেস্ক:: মহামারি করোনাভাইরাসের কারণে ফিফা বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবলের বাছাই পর্বের ম্যাচগুলো এবছর হচ্ছে না। যার কারণে দীর্ঘ দিন মাঠের বাইরে বাংলাদেশ ফুটবল দল।

    বাংলাদেশ ফুটবল ফেডারেশন এই সময়ের মধ্যে জাতীয দলের ম্যাচ আয়োজনের চেষ্টা করছিলো। সেই চেষ্টায় কিছুটা সফলও ফেডারেশন। আগামি নভেম্বরে নেপালের বিপক্ষে দু’টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে জেমি ডে’র শিষ্যরা।

    বাফুফে ফিফা উইন্ডোতে প্রীতি ম্যাচ খেলার জন্য শ্রীলঙ্কা ও নেপালকে প্রস্তাব দিয়েছিলো। আগামি ৭ নভেম্বর থেকে ১৭ নভেম্বর ফিফা উইন্ডো আছে। এই সময় নেপাল জামাল ভুঁইয়াদের বিপক্ষে ম্যাচ খেলতে রাজি হয়েছে।

    নেপালের সরকারও দেশটির ফুটবল এসোসিয়েশন অনুমতি দিয়েছে। এরই মধ্যে অনুশীলন ক্যাম্প শুরুর প্রস্তুুতি নিচ্ছে নেপাল জাতীয় দল। তবে ম্যাচগুলো কোন ভেন্যুতে, কত তারিখে হবে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

    অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশনের তথ্য সূত্র দিয়ে এই ম্যাচ দু’টির কথা জানিয়েছে গোলনেপালডটকম। তারা জানিয়েছে, বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের জন্য নেপাল জাতীয় ফুটবল দলকে অনুশীলন শুরুর অনুমতি দিয়েছে দেশটির স্পোর্টস কাউন্সিল।

    নেপালের বিপক্ষে ম্যাচ দু’টি নিয়ে জানতে চাইলে বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ সাংবাদিকদের বলেন, ‘আমরা নেপালকে দুটি ম্যাচ খেলতে ঢাকায় আমন্ত্রণ জানিয়েছিলাম। তারা খেলতে সম্মত হয়েছে। তারা সরকারের কাছ থেকে অনুমতিও নিয়েছে। তবে ম্যাচ দুটি কবে কবে হবে সেটা আগামী সপ্তাহে চূড়ান্ত হবে। করোনার কারণে ফ্লাইট সিডিউলের বিষয় আছে, কোয়ারেন্টাইনের বিষয় আছে। সবকিছু বিবেচনা করেই তারিখ ঠিক করবো। তারপর কোচ জেমিকে ঢাকায় আসতে বলবো অনুশীলন শুরু করতে।’

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/জা/০০