নর্থ মেসিডোনিয়ার কাছে হারল জার্মানি

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপ বাছাইয়ে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে প্রথম হারের তেতো স্বাদ দিয়েছে নর্থ মেসিডোনিয়া। গতরাতে জার্মানদের ২-১ গোলে হারিয়েছে নর্থ মেসিডোনিয়া। দুই অর্ধে দুই গোল হজম করেছিল জোয়াকিম লো’র দল। দ্বিতীয়ার্ধে এসে এক গোল শোধ দিতে পারলেও পয়েন্ট ছাড়াই মাঠ ছাড়তে হয় তাদের।

শুরু থেকেই জার্মান দূর্গ কাঁপিয়ে দেয় নর্থ মেসিডোনিয়া। বারবার আক্রমণ চালায় ইউরোপের উঠতি দলটি। কয়েকবার গোলপোস্টে বাঁধা হয়ে দাঁড়ান গোলরক্ষক মার্ক টের স্টেগেন। তবে প্রথমার্ধ্বের যোগ করা সময়ে এসে আর পারেন নি এই বার্সেলোনার গোলরক্ষক। বার্ডির বাড়ানো বলে হালকা টোকায় স্কোর করেন পান্ডেভ। এগিয়ে যায় মেসিডোনিয়ানরা। বাছাইপর্বের প্রথম গোল হজম করে জার্মানি।

৬৩তম মিনিটে স্পট কিক থেকে জার্মানি শিবিরে সমতার স্বস্তি এনে দেন ইলকাই গিনদোয়ান। ডি-বক্সে সানে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। পেনাল্টি থেকে দারুণ শটে জার্মানদের সমতায় ফেরান ম্যানচেস্টার সিটির গিনদোয়ান।

ম্যাচের শেষ মূহুর্তে ফের গোল হজম করে বসে জার্মানি। দুর্বল কর্নারও বিপদমুক্ত করতে পারেননি ডিফেন্ডাররা। এলজিফ এলমাস ডি-বক্সের জটলার মধ্য থেকে  জোরালো শটে লক্ষ্যভেদ করেন। দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে নর্থ মেসিডোনিয়া।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০