নাঈম-আফিফের ব্যাটে চট্টগ্রামের চ্যালেঞ্জিং সংগ্রহ

নিজস্ব প্রতিবেদকঃ ঘরের মাঠে এবারের বিপিএলে প্রথমবার খেলতে নেমেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। যেখানে তাদের প্রতিপক্ষ খুলনা টাইগার্স। দুই দলের মধ্যকার লড়াইয়ে আগে ব্যাট করতে নেমে চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে চট্টগ্রাম। ৮ উইকেটের বিনিময়ে সংগ্রহ করেছে ১৪৩ রান। খুব বড় স্কোর গড়তে ব্যর্থ হয়েছে ব্যাটাররা। তবে রান পেয়েছেন আফিফ হোসেন ধ্রুব ও নাঈম ইসলাম।

টস হেরে ব্যাট করতে নামা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স শুরুতেই হোঁচট খায়। নাবিল সামাদের করা ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই দলীয় ৩ রানের মাথায় সাজঘরে ফেরত যান ওপেনার কেনার লুইস। আরেক ওপেনার উইল জ্যাক আফিকে সঙ্গী করে দ্বিতীয় উইকেট জুটিতে কিছুটা প্রতিরােধ গড়েন। ৪৪ বলে ৫৫ রানের জুটি গড়েন এ দুই ব্যাটার।

ইনিংসের নবম ওভারের তৃতীয় বলে দ্বিতীয় উইকেটে পেরেরার শিকারে উইল জ্যাক সাজঘরে ফেরত গেলে ভেঙ্গে যায় স্বাগতকিদের সর্বোচ্চ রানের জুটিটি। দলীয় ৬০ রানে আর ব্যক্তিগত ২৮ রানে জ্যাক ফিরেন সাজঘরে। ২৩ বলের ইনিংসটি তিনি চারটি বাউন্ডারি হাঁকান। তবে আফিফ একপ্রান্ত আগলে রেখে ব্যাটিং করে যেতে থাকেন। তার আগে সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, বেনি হাওয়েলরা ফিরেন সাজঘরে। ইনিংসের ১৫তম ওভারের তৃতীয় বলে চ্যালেঞ্জার্সদের ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রাহক আফিফ ফিরেন প্যাভেলিয়ানে। দলীয় ৯৭ রানের মাথায় ষষ্ট উইকেটে ফেরার আগে তিনি তিন চার ও দুই ছয়ে ৩৭ বলে করেন ৪৩ রান।

অপরাজিত থাকা নাঈম শরিফুলকে নিয়ে অষ্টম উইকেটে মাত্র ১৪ বলে ২৭ রানের জুটি গড়ে চ্যালেঞ্জার্সদের স্কোরকে ১৪০’র উপরে নিয়ে যান। নাঈম দুই চার ও এক ছয়ে ১৯ বলে ২৫ রানে ও এক চার এবং এক ছয়ে ৬ বলে ১২ রানে অপরাজিত থাকেন শরিফুল।

খুলনার হয়ে থিসারা পেরেরা সর্বাধিক ৩টি উইকেট লাভ করেন।

১৪৪ রানের টার্গেটে ব্যাট করছে খুলনা টাইগার্স।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০