নামিবিয়াকে হারিয়ে সেমির পথে এগুলো নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক:: বিশ্বকাপের গ্রুপ ‘বি’র সেমির লড়াই বেশ জমে উঠছে। পাকিস্তানের শেষ চার নিশ্চিত হলেও দ্বিতীয় দল হিসেবে কারা যাবে সেমিতে, তা এখনো নিশ্চিত নয়। নাবিমিবিয়াকে ৫২ রানে হারিয়ে সেমির পথে এগিয়ে গেলো নিউজিল্যান্ড। ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে দলটি। তৃতীয় স্থানে আফগানিস্তান ও চতুর্থ স্থানে আছে বিরাট কোহলিদের ভারত।

শারজায় টস হেরে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড ফিলিপস ও নিশামের ব্যাটে চড়ে ৪ উইকেটে ১৬৩ রান তুলে। দলের পক্ষে ইনিংস সর্বোচ্চ ৩৯ রান করে অপরাজিত থাকেন ফিলিপস। ২১ বলের ইনিংসে একটি চার ও তিনটি ছক্কা হাঁকান তিনি। তার সঙ্গে ৩৫ রানে অপরাজিত থাকেন নিশামও। ২৩ বলের ইনিংসে একটি চার ও ২টি ছক্কা হাঁকান তিনি। উলিয়ামসের ব্যাট থেকে আসে ২৮ রান।

নামিবিয়ার হয়ে স্কলজ, এরাসমাস ও ভিসা ১টি করে উইকেট লাভ করেন।

১৬৪ রানের টার্গেটে ব্যাট করতে নামা নামিবিয়া নিউজিল্যান্ডের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ওভারে ৭ উইকেটে ১১১ রান তুলতে সমর্থ হয়। দলের পক্ষে মাইকেল ইনিংস সর্বোচ্চ ২৫ রান করেন। ২৫ বলের ইনিংসে দুটি চার ও একটি ছক্কা হাঁকান এই ব্যাটার। গ্রীনের ব্যাট থেকে আসে ২৩ রান। ২৭ বলে এক চার ও এক ছক্কা হাঁকান এই ব্যাটার। ভিসার ব্যাট থেকে আসে ১৬ রান।

নিউজিল্যান্ডের হ‍য়ে সাউদি ও বোল্ট ২টি করে উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০