নারী আইপিএলের শিরোপা জিতলেন বাংলাদেশের সালমা

স্পোর্টস ডেস্কঃ নারী আইপিএলের তৃতীয় আসরে চ্যাম্পিয়ন হলো ট্রেইলব্লেজার্স। ফাইনাল ম্যাচে তারা হারিয়েছে দুইবারের চ্যাম্পিয়ন সুপারনোভাসকে, পেয়েছে প্রথমবারের মতো শিরোপার স্বাদ। ১১৮ রানের স্বল্প পুঁজি নিয়েও ১৬ রানের ব্যবধানে সহজ জয় পেয়েছে স্মৃতি মান্ধানার নেতৃত্বাধীন ট্রেইলব্লেজার্স।

দারুণ বোলিংয়ে দলের শিরোপা জয়ে বড় অবদান রাখেন সালমা। চার ওভারে ১৮ রানে ৩ উইকেট নেন বাংলাদেশের এই স্পিনার। প্রথমবার এই টুর্নামেন্টে খেলতে গিয়েই শিরোপার স্বাদ পেলেন তিনি।

শারজাহতে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১১৮ রান করেছিল সালমার ট্রেইলব্লেজার্স। সর্বোচ্চ ৬৮ রান করেন অধিনায়ক স্মৃতি। জবাবে সুপারনোভাসের ইনিংস থেমেছে ৭ উইকেটের বিনিময়ে ১০১ রান করে। সালমার ৩ উইকেটের সুবাদে ১৬ রানের সহজ জয়ই পেয়েছে ট্রেইলব্লেজার্স।

জবাবে দলীয় ১০ রানের মাথায় দলের অন্যতম অভিজ্ঞ ব্যাটসম্যান চামারি আতাপাত্তুকে হারায় সুপারনোভাস। দলীয় ৩০ রানে জেমিমা রদ্রিগেজ ও ৩৭ রানে তানিয়া ভাটিয়াকে প্যাভিলিয়নের পথ দেখান দীপ্তি শর্মা।

৩৭ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়া সুপারনোভাসের ত্রাতা হন হরমনপ্রীত কউর ও শশীকলা শ্রীবর্ধনে। ট্রেইলব্লেজার্সের জন্য ভয়ঙ্কর হতে থাকা এই জুটি ভাঙেন সালমা। শশীকলার উইকেটটি শিকার করেন এই বাংলাদেশি অলরাউন্ডার। এরপর সুপারনোভাসের সর্বোচ্চ রানসংগ্রাহক হরমনপ্রীতকে বোল্ড করেন সালমা। এক বল পরেই পূজা বাস্তকরের উইকেট পান তিনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০