নারী ডিপিএলের চ্যাম্পিয়ন প্রাইজমানি ১ লাখ টাকা!

0
83

নিজস্ব প্রতিবেদকঃ আজ থেকে শুরু হয়েছে নারীদের ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসর। ৩ ভেন্যুর ৪টি মাঠে অনুষ্ঠিত হবে ৯ দলের নারী ডিপিএলের এবারের আসর। যদিও ১১টি দল খেলার কথা ছিল। তবে এর মধ্যে শেষ দিকে এসে নাম প্রত্যাহার করে নেয় অ্যাজাক্স ও শেখ রাসেল ক্রীড়া চক্র।

ইতিমধ্যেই আসরের প্রাইজমানি সম্পর্কে শোনা যাচ্ছে। টুর্নামেন্টের প্রাইজমানি হিসেবে চ্যাম্পিয়ন দল পাবে ১ লাখ টাকা। রানার্স-আপ দল পাবে ৭৫ হাজার টাকা। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক, সর্বোচ্চ উইকেট শিকারির পুরষ্কার ১৫ হাজার টাকা করে।এছাড়া প্রতি ম্যাচের সেরা খেলোয়াড় অর্থাৎ, ম্যাচসেরা ক্রিকেটারের পুরষ্কার হিসেবে ৫ হাজার টাকা করে পাবে।

এবারের আসর সব মিলিয়ে চারটি মাঠে হবে। এর মধ্যে থাকছে মিরপুরের শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। এছাড়া থাকছে নারায়ণগঞ্জের ফতুল্লায় থাকা খান সাহেব ওসমান আলি স্টেডিয়াম ও সাভারের বিকেএসপিতে থাকা ৩ ও ৪ নম্বর দুই মাঠ।

তবে ছেলেদের ডিপিএলের তুলনায় নারীদের ডিপিএলে প্রাইজমানি যোজন যোজন পিছিয়ে। কিছুদিন আগে শেষ হওয়া ছেলেদের ডিপিএলের চ্যাম্পিয়ন প্রাইজমানি ছিল ১২ লাখ টাকা। রানার্স-আপ প্রাইজমানি ছিল ১০ লাখ ৮০ হাজার টাকা।

এছাড়া টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক, সর্বোচ্চ উইকেট শিকারি ও টুর্নামেন্ট সেরা ক্রিকেটারের পুরষ্কার ছিল ২ লাখ টাকা করে। আর প্রতি ম্যাচের সেরা খেলোয়াড় অর্থাৎ, ম্যাচসেরা ক্রিকেটারের পুরষ্কার হিসেবে ১০ হাজার টাকা করে নির্ধারিত ছিল।

সেই তুলনায় নারীদের ক্রিকেটে তেমন কিছুই থাকছে। ছেলেদের টুর্নামেন্ট সেরা ক্রিকেটার কিংবা সর্বোচ্চ উইকেটশিকারি বা সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে যে টাকা পেয়েছিল একেকজন, সেটিরও মাত্র ৫০ শতাংশ নারী ডিপিএলে চ্যাম্পিয়ন দল পাবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here