নাসুমের ক্রিকেট স্পিরিটের প্রশংসায় সেন্ট্রাল জোন

নিজস্ব প্রতিবেদকঃ ইন্ডিপেন্ডেন্স কাপের ফাইনালে ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি সাউথ জোনের মধ্যকার তখন প্রথম ইনিংসে শেষ বলের খেলা চলছিল। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে ফরম্যাটের এই টুর্নামেন্টে সেরা একটি মূহুর্তের ধরা দিল সেখানে। শুধুমাত্র এই টুর্নামেন্টেই নয়, ক্রিকেটের জন্যই দারুণ মূহুর্ত ছিল সেটি।

ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে টস হেরে তখন ব্যাট করছিল বিসিবি সাউথ জোন। ইনিংসের অনেকটা শেষের দিকে তখন। দলও ছিল ব্যাটিং বিপর্যয়ে। মৃত্যুঞ্জয় চৌধুরির করা ৪৬তম ওভারের শেষ বলে নাসুমের ব্যাটে বল লেগে উইকেটের পেছনে থাকা জাকের আলি অনিকের হাতে ধরা পড়ে। বোলার আউটের আবেদন করলেও আম্পায়ার আউট দেননি।

তবে পরক্ষণেই দেখা গেল মাঠের বাইরে ড্রেসিং রুমের দিকে হেঁটে হেঁটে চলে যাচ্ছেন নাসুম। আম্পায়ার আউট না দিলেও ব্যাটার নাসুম ঠিকই উইকেট দিয়েছেন বোলারকে। আর নাসুমের এই ক্রিকেট স্পিরিটকে প্রশংসায় ভাসাচ্ছে সেন্ট্রাল জোন। ক্রিজ থেকে ড্রেসিং রুমের দিকে যাওয়ার পথে, সেন্ট্রালের ক্রিকেটার-অধিনায়ক বাহবা দিয়েছেন নাসুমকে।

ম্যাচ শেষেও বিষয়টি নিয়ে কথা বলেছেন সেন্ট্রাল অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। এই অলরাউন্ডার বলেন, ‘নাসুমের আউটটা নিয়ে…আমি মাঠেই নাসুমকে বলেছি যে, এটা স্পিরিট অব ক্রিকেট। সে যেটা শো করেছে আসলে অনেকেই এটা করে না, কিন্তু সে করেছে।’

উল্লেখ্য, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ইন্ডিপেন্ডেন্স কাপের ফাইনালে সাউথ জোনকে ৬ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সেন্ট্রাল জোন। বিসিএলের চার দিনের টুর্নামেন্টের পর এক দিনের টুর্নামেন্টও জিতল দলটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা