নাসুমের তিন শিকার, বড় জয়ের পথে বাংলাদেশ

0
103

নিজস্ব প্রতিবেদকঃ এবাদত হোসেন-তাসকিন আহমেদের পেস তোপে শুরু থেকেই বিপাকে আয়ারল্যান্ড। এরপর সফরকারীদের মিডল অর্ডারকে দাঁড়াতেই দেন নি নাসুম আহমেদ। এক ওভারে জোড়া উইকেট নিয়েছেন এই স্পিনার। দলীয় ৭৬ রানে ৫ উইকেট হারানো আইরিশদের কোমর ভেঙ্গে দিয়েছেন এই বাঁহাতি।১১৮ রানে ৮ উইকেট হারিয়েছে আয়ারল্যান্ড। ৩ উইকেট শিকার করেছেন নাসুম।

বাংলাদেশের গড়া রান পাহাড় টপকানোর লক্ষ্যে ব্যাট করছে আয়ারল্যান্ড। সিলেটে টাইগারদের করা ৩৩৮ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলেও তবে তা ধরে রাখতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ধুঁকছে আইরিশরা। শুরুতে দুই পেসার এবাদত হোসেন ও তাকসিন আহমেদের জোড়া শিকারে দলীয় ৭৬ রানে ৫ উইকেট হারিয়েছে সফরকারীরা।

রান তাড়ায় ৬০ রানের ওপেনিং জুটি পায় আয়ারল্যান্ড। ৩৪ রান করা স্টিফেন ডেহানির বিদায়ে ভাঙে এই জুটি। ৩৮ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৪ রান করে সাকিব আল হাসানের বলে বিদায় নেন তিনি। বোলিংয়ে এসেই উইকেটের দেখা পান এবাদত। ফেরান আইরিশ ওপেনার পল স্টার্লিংকে। ৩১ বলে একটি করে চার ও ছয়ের মারে ২১ রান করেন এই ডানহাতি।

দুই ওপেনারকে হারিয়ে বিপাকে পড়ে আয়ারল্যান্ড। দ্রুত ফিরে যান হ্যারি টেকটর ও আন্ডু বালবার্নি। শিকারের জোড়া টেকটরকে ফিরিয়ে পূর্ণ করেন এবাদত। মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে এই আইরিশ ক্রিকেটার করেন মাত্র ৩ রান। এরপর অধিনায়ক বালবার্নিকে ফেরান তাসকিন।

টিকতে পারেন নি লরকান টাকারও। তাসকিনের শিকারে ফিরেন তিনি। স্লিপে দুর্দান্ত এক ক্যাচ নিয়েছেন ইয়াসির আলী রাব্বি। টাকার আউট হন দলীয় ৭৬ রানে। কার্টিস ক্যাম্ফারকে সাজঘরে পাঠান নাসুম। ১৬ রান করেন তিনি। লেগ বিফোরে এই ব্যাটারকে ফেরান সিলেটের স্পিনার নাসুম। রিভিউ নিয়েও বাঁচতে পারেন নি ক্যাম্ফার।

নাসুমের বলে এরপর ফিরে যান গ্যারেথ ডিলানিও। তিনিও লেগ বিফোরে ফিরেন। ১ রান করেছেন এই ডানহাতি ক্রিকেটার। এরপর অ্যান্ডি ম্যাকব্রিনিকে রানের খাতাই খোলতে দেন নি নাসুম। সম্ভাবনা জাগে হ্যাটট্রিকের। যদিও হ্যাটট্রিকের স্বাদ পাওয়া হয় নি তাঁর। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আয়ারল্যান্ডের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ১১৮ রান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here