না ফেরার দেশে খ্যাতিমান ক্রিকেট লেখক ও কোচ জালাল চৌধুরী

নিজস্ব প্রতিবেদকঃ না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন খ্যাতিমান ক্রিকেট লেখক ও জাতীয় ক্রিকেট কোচ জালাল আহমেদ চৌধুরী (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ মঙ্গলবার রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চিরদিনের জন্য ঘুমের দেশে পাড়ি জমিয়েছেন সবার প্রিয় জালাল ভাই কিংবা স্যার।

সকাল প্রায় সাড়ে ১১টার দিকে জালাল চৌধুরী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। চলতি মাসের শুরুতে শ্বাসঃকষ্ট নিয়ে রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে ভর্তি হন তিনি। এরপর অবস্থার উন্নতি হলে নিজ বাসায় ফেরেন। তবে পরবর্তীতে আবারও অবস্থার অবনতি ঘটলে ১৫ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি করা হয়।

গেল শুক্রবার ছিলেন ভেন্টিলেশনে ও আইসিউতে। শেষ পর্যন্ত আর সুস্থ হতে পারেননি দেশের ক্রিকেটে সর্বজন শ্রদ্ধেয় এই ব্যক্তি। সবাইকে ছেড়ে চলে গেছেন চিরতরে। একটা সময় ক্রিকেট খেলতেন। এরপর শুরু করেন কোচিং। ছিলেন আম্পায়ারও। গুণী এই ব্যক্তির পরিচয় এখানেই শেষ নয়।

ক্রীড়া সাংবাদিক ও ক্রিকেট বিশ্লেষক হয়েও অর্জন করেছেন খ্যাতি। দেশের ক্রিকেটে রেখে গেছেন সুনাম। সংগঠক হিসেবেও নাম কুড়িয়েছেন বহুমুখী প্রতিভার অধিকারী জালাল চৌধুরী। সেই মানুষটি আর নেই। দেশের ক্রিকেটের অপূরণীয় এক ক্ষতিই হয়ে গেল। তৈরি হলো শূন্যতা। যেখানেই থাকুন, ভালো থাকুন সবার প্রিয় জালাল আহমেদ চৌধুরী।

জালাল চৌধুরীর মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করছে এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোর। মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করছি আমরা। একইসাথে তার শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করছে এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোর।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা