নিউজিল্যান্ডের অধিনায়ক হিসেবে লাথামকে স্থায়ীভাবে চান ডুল

0
8

স্পোর্টস ডেস্কঃ ইনজুরির কারণে নিউজিল্যান্ডের হয়ে টেস্টে নিয়মিত দেখা যায় না কেন উইলিয়ামসনকে। অথচ দলের নিয়মিত অধিনায়ক তিনি। কিন্তু খেলতে পারছেন না নিয়মিত। সাম্প্রতিক সময়ে অনেক টেস্ট মিস করেছেন। তখন তার পরিবর্তে নেতৃত্ব দিতে হয়েছে টম লাথামকে।

এছাড়া ব্যাট হাতেও খুব একটা ফর্মে নেই উইলিয়ামসন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে রান নেই ব্যাটে। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে সুবিধা করতে পারেননি তেমন একটা। প্রথম ইনিংসে ২ ও দ্বিতীয় ইনিংসে ১৫ রান করেছেন। সেই ম্যাচে হেরেছে দল।

এরপর চলমান সিরিজের দ্বিতীয় টেস্টে ছিটকে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে। বর্তমানে দলকে নেতৃত্ব দিচ্ছেন টম লাথাম। আর দীর্ঘদিন ধরেই এই কাজটা করে আসছেন তিনি। যখনই উইলিয়ামসন খেলতে পারেন না, তার স্থলাভিষিক্ত হন লাথাম। অধিনায়কত্বে দারুণ পারফর্মেন্সও উপহার দিয়েছেন লাথাম।

আর তাই এখন উইলিয়ামসনকে টেস্টের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পরামর্শ দিয়েছেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার সাইমন ডুল। আর সেটা ইংল্যান্ডের বিপক্ষে এই সিরিজেই। একেবারে স্থায়ীভাবে লাথামের হাতে দায়িত্ব তুলে দেওয়ার পক্ষে ডুল। শুধুমাত্র ব্যাটার উইলিয়ামসনকে টেস্টে দেখতে চান তিনি। ব্যাট হাতে ক্রিকেট বিশ্বে শাসন করবেন সেটাই চান ডুল।

৫২ বছর বয়সী ডুল সম্প্রতি বলেন, ‘কেন উইলিয়ামসন যদি তৃতীয় টেস্ট ম্যাচে খেলার মতো ফিট থাকে, তাহলে এটাই যেন টেস্টে শেষবারের মতো হয় (অধিনায়কত্ব)। আমার মতে, টেস্ট দলের দায়িত্ব টম লাথামের নেওয়া উচিত। কেন উইলিয়ামসন দীর্ঘ সময় ধরে দায়িত্ব পালন করে আসছে। আমি চাই, সে যেন নিউজিল্যান্ডের ইতিহাসের অন্যতম সেরা একজন ব্যাটারে পরিণত হয়। এমনটাই হবে সে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here