নিউজিল্যান্ডের আকাশ পরিষ্কার থাকায় ক্যাচ ফেলেছে বাংলাদেশ!

স্পোর্টস ডেস্কঃ বায়ু দূষণে শীর্ষ শহরগুলোর একটি ঢাকা। প্রায়সময়ই ধুলো-বালির দেখা মেলে। যার জন্য বিড়ম্বনায় পড়তে হয় সকলকে। তবে দূষিত পরিবেশকে কিছুটা সুবিধা হিসেবেই দেখতে পারে বাংলাদেশ দল। কেননা আকাশ ঘোলা থাকায় ক্যাচগুলো ভালোভাবে ধরতে পারেন ক্রিকেটাররা!

নিউজিল্যান্ড সফরে ফিল্ডিং নিয়ে ব্যর্থতা ছিল চরমে। একের পর এক ক্যাচ মিসে ক্রিকেটার সামর্থ্য নিয়ে ওঠে প্রশ্ন। এছাড়াও বল তালুতে বন্ধী করতে না পারা, রান আউটের সুযোগ কাজে লাগানো নিয়ে নানা প্রশ্নের সম্মুখীন টাইগার ক্রিকেটার। তবে নিউজিল্যান্ড থেকে দেশে ফিরে এর পেছনে যুক্তি দাঁড় করিয়েছেন সফরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া নাসুম আহমেদ।

এই বাঁহাতি স্পিনার ভাষ্যমতে নিউজিল্যান্ডের আকাশ পরিষ্কার থাকাতে ক্যাচ ধরতে পারেনি বাংলাদেশ। দুই দেশের আবহাওয়ার পার্থক্যও দেখিয়েছেন তিনি। যদি সবাই আরও কিছুদিন সময় পেতেন অনুশীলনের জন্য, তাহলে হয়তো ভালো করতে পারত বাংলাদেশ।

বিমানবন্দরে এই বিষয়ে গণমাধ্যমকে নাসুম বলেন, ‘দেড় থেকে দুই মাস ওখানে থাকলে আমাদের ফিল্ডিংয়েও উন্নতি হতো। কারণ প্রথমত ওখানকার আকাশ অনেক পরিষ্কার। আর ওখানের আবহাওয়া আমাদের আবহাওয়ার মতো না, পুরোপুরি আলাদা। আমাদের একটু সময় লাগতো। যদি ১৫ দিন বা আরেকটু বেশি সময় ক্যাম্প করতে পারতাম, তাহলে আরও কিছুটা ভালো হতো।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা