কন্ডিশনে একটু সমস্যা ছিল- নাসুম

স্পোর্টস ডেস্কঃ নিউজিল্যান্ডে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ মিলিয়ে ১১টি ক্যাচ মিস করেছে বাংলাদেশ। এছাড়া ক্যাচের সুযোগ ছিল অন্তত ৭-৮টি। যেগুলো তালুবন্দী করতে পারেননি বাংলাদেশের ফিল্ডাররা।

গত ২০ মার্চ থেকে শুরু হওয়া ওয়ানডে ও এরপর টি-টোয়েন্টি সিরিজ শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। রোববা বাংলাদেশ সময় সকাল ১১টা ৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সে চড়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে ক্রিকেটাররা।

ওয়ানডে সিরিজ কিংবা টি-টোয়েন্টি- সবখানেই বাংলাদেশ দলের ফিল্ডিং ছিল দৃষ্টিকটু। রোববার বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হন নিউজিল্যান্ড সফরে জাতীয় দলের হয়ে অভিষেক ম্যাচ খেলা স্পিনার নাসুম আহমেদ। এ সময় তিনি জানান, সেখানে দেড়-দুই মাস থাকলে দলের ফিল্ডিং এ উন্নতি হত!

‘ফিল্ডিংয়ে… দেড়-দুই মাস থাকলে আমাদেরও ফিল্ডিংয়ে ইম্প্রুভ হইতো। কারণ এক নম্বর ওখানের আকাশ অনেক পরিষ্কার। আর দুই নম্বর ওখানের ওয়েদার আমাদের ওয়েদারের মতো না। পুরোপুরি আলাদা। আমাদের একটু সময় লাগতো। হয়তোবা আমরা যদি ১৫ দিন বা আরেকটু ক্যাম্প করতে পারতাম, তাহলে আরেকটু ভালো হতো।’

নাসুম আরো বলেন, ‘কন্ডিশনে একটু সমস্যা ছিল। আমার মনে হয় আমরা উইকেটের দিক দিয়ে একটু পিছিয়ে আছি। কারণ আমাদের দেশের উইকেট আর ওখানকার উইকেট তো পুরোপুরি আলাদা। এদিক দিয়ে একটু পিছিয়ে আছি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০