নিউজিল্যান্ডের ওয়ানডে দলে নতুন দুই মুখ

0
123

স্পোর্টস ডেস্কঃ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। ওয়ানডে সিরিজটি শুরু হবে আগামী ২৫ মার্চ থেকে। এই সিরিজে থাকছেন না আইপিএলে দল পাওয়া কিউই ক্রিকেটাররা। পরিবর্তে ৩১ মার্চ থেকে শুরু হওয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগে খেলবেন তারা।

লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেবেন টম লাথাম। দলে ফিরেছেন উইল ইয়াং ও টম ব্লান্ডেল। গত এক বছরে ব্লান্ডেল কিউইদের টেস্ট দলের নিয়মিত সদস্য হলেও ২০২১ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ সফরের পর আর সাদা বলের ম্যাচ খেলেননি।

ঘোষিত দলে নতুন মুখ দুজন- ব্যাটসম্যান বেন লিস্টার ও চ্যাড বাওয়েস। প্রথমবার ওয়ানডে দলে ডাক পাওয়া লিস্টারের টি-টোয়েন্টি অভিষেক হয় গত মাসে ভারতের বিপক্ষে। ওই ম্যাচে ২৪ বলে ৪২ রানের ইনিংস খেলেন তিনি। বাওয়েসের অভিষেক হতে পারে আন্তর্জাতিক ক্রিকেটে।

এদিকে এবারের আইপিএলে দল পেয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, টিম সাউদি, মিচেল স্যান্টনার ও ডেভন কনওয়ে। তাদের ছাড়াই লঙ্কানদের বিপক্ষে সিরিজ খেলতে নামবে ব্ল্যাক-ক্যাপসরা। উইলিয়ামসন-সাউদিরা পুরো সিরিজ আইপিএলের জন্য না খেললেও প্রথম ওয়ানডের স্কোয়াডে আছেন গ্লেন ফিলিপস, ফিন অ্যালেন ও লকি ফার্গুনসন। এই ক্রিকেটাররা প্রথম ম্যাচ খেলে (২৫ মার্চ) ভারতে চলে যাবেন।

নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড-

টম লাথাম, ফিন অ্যালেন (প্রথম ওয়ানডে), টম ব্লান্ডেল, চাড বোয়েস, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান (দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে), লকি ফার্গুসন (প্রথম ওয়ানডে), ম্যাট হেনরি, বেন লিস্টার (দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে), ড্যারিল মিচেল, হেনরি নিকোলস (দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে), গ্লেন ফিলিপস (প্রথম ওয়ানডে), হেনরি শিপলি, ইশ সোধি, ব্লেয়ার টিকনার ও উইল ইয়াং।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here