নিউজিল্যান্ডের টেস্ট দলে ভারতীয় বংশদূত এক ক্রিকেটার

স্পোর্টস ডেস্কঃ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য ২০ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। দু’দলের প্রথম টেস্ট শুরু হবে ০২ জুন। চোট কাটিয়ে টেস্ট দলে ফিরলেন কলিন ডি গ্র্যান্ডহোম, আজাজ প্যাটেল ও ডগ ব্রেসওয়েল। প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেলেন ২১ বছর বয়সী অলরাউন্ডার রচিন রবীন্দ্র, পেসার জ্যাকব ডুফি ও ডেভন কনওয়ে।

নিউজিল্যান্ড ‘এ’ দল এবং ঘরোয়া ক্রিকেটে ব্যাট ও বল হাতে দারুণ পারফর্ম করেছেন রচিন রবীন্দ্র। যে কারণে জাতীয় দলে ডাক পান এই ক্রিকেটার। সেই সাথে প্লাঙ্কেট শিল্ডে ২২ উইকেট নিয়ে যৌথভাবে ৫ম উইকেট শিকারির তালিকায় নাম লেখান ডুফি। দীর্ঘ পাঁচ বছর পর টেস্ট দল ফিরেছেন পেসার ডগ ব্রেসওয়েল। ২০১৬ সালে সেঞ্চুরিয়ানে সর্বশেষ টেস্ট খেলেছিলেন এই ক্রিকেটার।

রবীন্দ্র মূলত একজন ভারতীয় বংশদূত ক্রিকেটার। তার বাবা রবি কৃষ্ণমূর্তি ব্যাঙ্গালোরেতে ক্লাব ক্রিকেট খেলেছেন। রবীন্দ্র ১৬ বছর বয়সেই ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে আসেন বাংলাদেশে। এরপর ‘এ’ দল ও ঘরোয়া ক্রিকেটে খেলে নাম কুড়িয়েছেন।

কিউই দলের কোচ গ্যারি স্টিড জানান, ‘অনূর্ধ্ব-১৯ পর্যায়ের দিনগুলি থেকেই রাচিনকে ভবিষ্যতের তারকা মনে করা হচ্ছে। এই মৌসুমে ব্যাটে-বলে তার খেলায় যেভাবে উন্নতি হয়েছে, আমরা সত্যিই অনুপ্রাণিত হয়েছি (তাকে দলে নিতে)। ওপেনিংয়ের জন্য সে বিকল্প তো বটেই, পাশাপাশি মিডল অর্ডারে তার ব্যাট করতে পারার সামর্থ্য ও বাঁহাতি স্পিন মিলিয়ে সে স্কোয়াডের বড় এক সম্পদ।’

নিউজিল্যান্ডের ২০ সদস্যের টেস্ট স্কোয়াড:

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্ল্যান্ডেল, ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র‍্যান্ডহোম, জ্যাকব ডুফি, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়েগনার, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক) ও উইল ইয়ং।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০