নিউজিল্যান্ডে গিয়ে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ খেলবে সালমা-জাহানারারা

0
33

স্পোর্টস ডেস্কঃ চলতি বছরে নারী ও পুরুষ উভয় দলের ক্রিকেট সূচি প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে সেই সিরিজের সূচি প্রকাশ করা হয়। যেখানে চলতি বছরের বাকি সময়ে বিভিন্ন দ্বীপাক্ষিক সিরিজ ও টুর্নামেন্টে কিউইদের ম্যাচের সূচি তুলে ধরা হয়।

সেই সূচি অনুসারে বাংলাদেশ নারী দলের সাথে ঘরের মাঠে দীপাক্ষিক সিরিজ খেলবে নিউজিল্যান্ড নারী দল। আগামী ডিসেম্বরে অনুষ্ঠিত হবে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ। ২ ডিসেম্বর শুরু হওয়া সিরিজ পর্দা নামবে ১৮ ডিসেম্বর।

আগামী ২ ডিসেম্বর সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও বাংলাদেশ নারী দল। পরবর্তীতে ৪ ও ৭ ডিসেম্বর সিরিজের বাকি দুই টি-টোয়েন্টিতে লড়বে দল। এছাড়া ১১ ডিসেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। সিরিজের বাকি দুই ম্যাচ আয়োজিত হবে যথাক্রমে ১৪ ও ১৬ ডিসেম্বর।

এই সিরিজের ফলে এক বছরের মধ্যেই দুই বার নিউজিল্যান্ডে যাওয়ার সু্যোগ সালমা-জাহানারা-রুমানাদের। এর আগে চলতি বছর গেল মার্চ-এপ্রিলে নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে প্রথমবারের মতো নারীদের ওয়ানডে বিশ্বকাপ খেলে বাংলাদেশ দল। যেটি কিনা আয়োজিত হয়েছিল নিউজিল্যান্ডে। এবার একই বছরে ওয়াইট ফার্ন্সদের বিপক্ষে দ্বীপাক্ষিক সিরিজ খেলতে সেখানে যাবে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার নারী দলের দ্বীপাক্ষিক সিরিজের সূচি

প্রথম টি-টোয়েন্টি- ২ ডিসেম্বর (হ্যাগলি ওভাল)
দ্বিতীয় টি-টোয়েন্টি- ৪ ডিসেম্বর (ওতাগো ওভাল)
তৃতীয় টি-টোয়েন্টি- ৭ ডিসেম্বর (জন ডেভিস ওভাল)

প্রথম ওয়ানডে- ১১ ডিসেম্বর (বেসিন রিজার্ভ)
দ্বিতীয় ওয়ানডে- ১৪ ডিসেম্বর (ম্যাকলিন পার্ক)
তৃতীয় ওয়ানডে- ১১ ডিসেম্বর (সিডন পার্ক)

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here