নিউজিল্যান্ড দলে ৬৬ প্রথম শ্রেণির ম্যাচ খেলা ক্লিভার

0
37

স্পোর্টস ডেস্কঃ জনি বেয়ারস্টো ও বেন স্টোকসের দারুণ নৈপুণ্যে নিউজিল্যান্ডকে দ্বিতীয় টেস্টে হারাল ইংল্যান্ড। গত মঙ্গলবার (১৪ জুন) ট্রেন্ট ব্রিজে দ্বিতীয় টেস্টের পঞ্চম ও শেষ দিনে ৫ উইকেটে জয় পেয়েছে ইংলিশরা। তাতে তিন ম্যাচ টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছে ম্যাককালামের শিষ্যরা।

সিরিজ হারের পর বড় দুঃসংবাদ পেল নিউজিল্যান্ড। দলের অন্যতম সেরা পেসার কাইল জেমিইসন ও উইকেটকিপার ব্যাটসম্যান কাম ফ্লেচার ছিটকে গেছেন সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট থেকে। এক বিবৃতিতে ক্রিকেট নিউজিল্যান্ড এই তথ্য নিশ্চিত করেছে।

ট্রেন্ট ব্রিজ টেস্টের তৃতীয় দিন বোলিংয়ের সময় চোট পান জেমিইসন। ডানহাতি এই পেসারকে অন্তত ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে বলে জানিয়েছেন কিউই কোচ গ্যারি স্টেড। এদিকে ফ্লেচার চোট পান ম্যাচের চতুর্থ দিন ফিল্ডিং করার সময়।

এর আগে নিউজিল্যান্ডের স্কোয়াড থেকে ছিটকে গেছেন কলিন ডি গ্র্যান্ডহোম। এবার জেমিইসন-ফ্লেচারের বদলি হিসেবে নেওয়া হয়েছে ব্লায়ার টিকনার ও ডেন ক্লিভারকে। ইংল্যান্ড সফরের শুরুতে প্রস্তুতি ম্যাচের জন্য দলের সঙ্গে ছিলেন টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা ২৮ বছর বয়সী পেসার টিকনার। আগামী ২৩ জুন শুরু হতে যাওয়া লিডস টেস্টের আগে ইংল্যান্ডে পৌঁছাবেন তিনি।

এদিকে ফ্লেচারের জায়গায় টেস্ট দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ড্যান ক্লিভার। এখন পর্যন্ত ৬৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৭ সেঞ্চুরিতে ৩ হাজার ৯৯১ রান করেছেন এই ব্যাটসম্যান। আগামী ২৩ জুন লিডসে শুরু হবে তৃতীয় ও শেষ টেস্ট।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here