নিউজিল্যান্ড যেখান থেকে দু:স্বপ্নের শুরু !

স্পোর্টস ডেস্ক : নিউ জিল্যান্ডে এলে একটি স্মৃতি তবু নাড়িয়ে দেয় খানিকটা। সেই ২০০১ সালের সফর, সাইড স্ট্রেইন, ক্যারিয়ারের প্রথম ইনজুরি! হ্যাঁ ,আজকের যে মাশরাফি ইনজুরির সাথে এখনো লড়াই করেন । মাঠে একটু খুড়িয়ে হাটলে আতকে উঠে পুরো গ্যালারি ,গ্যালারি ছাড়িয়ে ছাপ্পান্ন হাজার বর্গমাইল । সেই মাশরাফির ইনজুরি এই নিউজিল্যান্ড থেকেই ।

ইনজুরি হওয়াটা মাশরাফির জন্য নতুন কিছু না ,কিন্তু ইনজুরির শুরুটা যেখান থেকে হয়েছিল সেখানে গেলে নিশ্চয়ই আপন মনে ভেবে উঠেন ম্যাশ । আর ভাবেন ,ইশ যদি ইনজুরি না হতাম তাহলে ক্যারিয়ার থেকে কয়েকটা বছর হারাতাম না।

২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর প্রথম নিউজিল্যান্ড সফরে ২০০১ সালে আর্ন্তজাতিক ক্রিকেটে পা দেওয়ার মাত্র ছয় মাসের ভিতরেই ইনজুরিতে পড়েন ম্যাশ ।

বিদেশের মাটিতে প্রথম ম্যাচ খেলতে নামেন পায়ে ব্যাথা নিয়ে ।তার উপর , সেদিন দলের করা ৬৮ ওভারের মধ্যে মাশরাফি একাই ২৩ ওভার!

তবে গতির সঙ্গে বাড়ছিল ব্যথাও। ইনিংসে বল করেছিলেন ২৭ ওভার। এই টেস্টের তিনদিন পর বক্সিং ডে টেস্ট। ব্যথাকে জোর করে চাপা দিয়ে আবার মাঠে মাশরাফি। যা হাবার হলেঅ তা-ই। পরের টেস্টে ওয়েলিংটনে ১৬ ওভার করার পর আর করতেই পারলেন না। সাইড স্টেইন নিয়ে মাঠের বাইরে। পরের বছর (২০০২) পুরোটাই আর খেলতে পারলেন না। মাঠে ফিরতে ফিরতে ২০০৩ বিশ্বকাপ!

সেই শুরু। পরে তো বিশ্বকাপ থেকেও ফিরতে হয়েছিল ভুতুড়ে ইনজুরিতে। চলেছে ক্যারিয়ার জুড়েই…

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/বিডি/১০৪