নিউজিল্যান্ড সিরিজে অধিনায়ক লিটন

0
114

নিজস্ব প্রতিবেদকঃ নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শনিবার রাতে প্রথম দুই ওয়ানডের জন্য ঘোষিত দলে অধিনায়ক করা হয়েছে লিটন দাসকে। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান থাকবেন বিশ্রামে। সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে অধিনায়ক সাকিব আল হাসানকে।

সাকিবের পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন লিটন দাস। এদিকে এই সিরিজ দিয়ে ফিরেছেন সৌম্য সরকারও। এদিকে বিশ্রাম দেওয়া হয়েছে সাকিব আল হাসান ছাড়াও মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরীফুল ইসলামকে।

আজ রাতে বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড দল। ২১ সেপ্টেম্বর মিরপুরে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ওয়ানডে সিরিজ। ২৩ ও ২৬ সেপ্টেম্বর বাকি দুই ম্যাচও হবে মিরপুরে। ওয়ানডের পর দু’দলের টেস্ট সিরিজ হবে আগামী ডিসেম্বরে। ঢাকায় ওয়ানডে খেলে দু’দল পাড়ি জমাবে ভারত সিরিজে। বিশ্বকাপ লড়াই শেষ করে আবার ঢাকায় আসবে কিউইরা।

তারকা ক্রিকেটারদের ছাড়াই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। দ্বিতীয় সারির দল নিয়ে ঢাকা আসছে কিউইরা। দলের নেতৃত্বে লকি ফার্গুসন। নেই টিম সাউদি, টম লাথাম, মিচেল স্যান্টনার, ডেভন কনওয়ের মতো তারকাদের। বিশ্রাম দেয়া হয়েছে ড্যারিল মিচেল, ম্যাট হেনরি, গ্লেন ফিলিপস, টিম সাইফার্টদেরও। দলে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন ডিন ফক্সক্রফট। গত মাসে সংযুক্ত আরব আমিরাত সফরে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে এই ব্যাটারের।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের বাংলাদেশ দল:

লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন, খালেদ আহমেদ।

নিউজিল্যান্ডের ওয়ানডে দল:

লকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, চ্যাড বোজ, উইল ইয়াং, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, ডিন ফক্সক্রফট, রাচিন রবীন্দ্র, কোল ম্যাকনকি, ডেন ক্লিভার, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার ও ট্রেন্ট বোল্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here