নিরাপদে নিউজিল্যান্ড পৌঁছাল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্কঃ নিরাপদেই নিউজিল্যান্ডে পা রেখেছে বাংলাদেশ দল। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ব্ল্যাকক্যাপসদের দেশে উড়াল দিয়েছিল টাইগাররা। করোনা পরবর্তী সময়ে এবারই প্রথম বারের মতো কোনো বিদেশ সফরে গেল বাংলাদেশের ক্রিকেটাররা।

গতকাল বাংলাদেশ সময় বিকাল সোয়া ৪টায় একটি ফ্লাইটে করে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশত্যাগ করে বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের স্থানীয় সময় বিকাল পৌনে ৩টার দিকে ক্রাইস্টচার্চে অবতরণ করে বিমানটি। তবে বিমানবন্দর থেকে টিম হোটেলে গিয়েই একাকিত্বভাবে কাটাতে হবে ৩৫ সদস্যের বাংলাদেশ বহরের সবাইকে।

কেননা করোনা মোকাবেলায় সফল নিউজিল্যান্ডে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন মানতে হবে তামিম-মাহমুদউল্লাহ-মুশফিকদের। কোনো ধরনের স্বাস্থ্যবিধি ভঙ্গ করা যাবে না। এক্ষেত্রে বেশ কঠোর নিউজিল্যান্ড সরকার। প্রায় দুই সপ্তাহ কোয়ারেন্টাইন শেষে করোনা পরীক্ষায় নেগেটিভ আসলেই অনুশীলনে নামতে পারবেন ক্রিকেটাররা।

কুইন্সটাউনে পাঁচ দিনের অনুশীলন করবেন ক্রিকেটাররা। আগামী ২০ মার্চ থেকে ওয়ানডে ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে সাদা বলের সিরিজটি। ২৩ ও ২৬ মার্চ সিরিজের বাকি দুটি ওয়ানডে খেলবে দুই দল। এরপর ২৮ ও ৩০ মার্চ এবং ১ এপ্রিল অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে নিউজিল্যান্ডের ৬ ভেন্যুতে।

ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য ২০ সদস্যের বাংলাদেশ দল
তামিম ইকবাল (ওয়ানডে অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (টি-টোয়েন্টি অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, নাঈম শেখ, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, আল আমিন হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও হাসান মাহমুদ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা