নির্বাচক নান্নু, সুমন-রাজ্জাকরা যাছেন না উইন্ডিজে, নেই চিকিৎসকও

0
39

স্পোর্টস ডেস্ক:: খরচ কমাতে বিসিব উইন্ডিজ সফরে তিন নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাকদের কাউইকেট পাঠাচ্ছে না। এমনকি কোভিডকালীন সময়ে ফিজিও’র পাশাপাশি একজন চিকিৎসক পাঠানো হতো। এবার চিকিৎসক যাবেন না দলের সঙ্গে।

দিন দু’এক আগেই ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, বিদেশ সফরে খরচ কমাতে হবে। সেজন্য দলের জন্য গুরুত্বপূর্ণ ছাড়া কাউকে বিদেশ সফরে পাঠানো হবে না। এমনকি খেলোয়াড়দের বহরও সীমিত করা হয়েছে।

এর আগের বিদেশ সফরগুলোতে তিন নির্বাচকের অন্তত যে কোনো একজন যেতেন দলের সঙ্গে। উইন্ডিজ সফরে তাদের কেউ যাচ্ছেন না। ক্রিকেটার ছাড়া প্রধান কোচ, ব্যাটিং কোচ, বোলিং কোচ, ফিল্ডিং কোচ ও ফিজিও যাচ্ছেন সফরে।

বোর্ড পরিচালকরাও যাচ্ছেন না। শুধু মাত্র টিম ডিরেক্টর হয়ে পরিচালক খালেদ মাহমুদ সুজন যাচ্ছেন দলের সঙ্গে ক্যারিবিয়ান সফরে। ইতিমধ্যে বাংলাদেশ দল উন্ডিজে যেতে শুরু করছে। এক সঙ্গে টিকিট না পাওয়াতে বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে যাচ্ছেন ক্রিকেটাররা।

ক্যারিবিয়ান সফরে দুই ম্যাচের টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ দল। আগামি ১৬ জুন টেস্ট সিরিজের মধ্য দিয়ে শুরু হবেই সিরিজ। ২৪ জুন থেকে শুরু হবে সিরিজে দ্বিতীয় ও শেষ টেস্ট। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ খেলে সাদা বলের লড়াইয়ে নামবে দু’দল। ২ জুলাই প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ডমিনিকার উইন্ডসর পার্কে। ৩ জুলাই সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে একই স্টেডিয়ামে।

৭ জুলাই সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে গায়ানার জাতীয় স্টেডিয়ামে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ভেন্যুও এই মাঠ। সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি হবে ১০ জুলাই। ১৩ ও ১৬ জুলাই অনুষ্ঠিত হবে যথাক্রমে সিরিজের দ্বিতীয়-তৃতীয় ওয়ানডে ম্যাচ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here