নির্বাচনী দামামা, মাঠে থাকার ঘোষণা সালাউদ্দিন বিরোধীদের

নিজস্ব প্রতিবেদকঃ আগামি ৩ অক্টোবর অনুষ্ঠিত হবে করোনার কারণে স্থগিত হওয়া বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন। নতুন তারিখ নির্ধারন হতেই নির্বাচনী দামামা বেজে গেছে আবারও। ধারণা করা হচ্ছিল ফাঁকা মাঠেই গোল দিতে যাচ্ছিলেন বাফুফের বর্তমান সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন।

তবে সেটি হচ্ছে না বলেই আজ নিশ্চিত হওয়া গেছে। কারণ, সালাউদ্দিনের প্যানেলের বিপক্ষে নিজেদের পূর্ণাঙ্গ প্যানেল দেওয়ার ঘোষণা দিয়েছে সালাউদ্দিন বিরোধীরা। আজ ১৭ তারিখ সোমবার সবাই একত্রিত হয়েছিলেন আসন্ন নির্বাচন নিয়ে। বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন (বিডিডিএফএ) ও বাংলাদেশ ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশনের (বিএফসিএ) সংগঠকরা আয়োজন করেছিলেন সংবাদ সম্মেলনেরও। যেখানে নেতৃত্বের ভূমিকায় তরফদার রুহুল আমিন।

রুহুল আমিন জানিয়েছেন নির্বাচনের জন্য তৈরি ভোটার তালিকায় অনিয়ম হয়েছে। সেই তালিকায় থাকা তিনজনকে নিয়ে আপত্তি রয়েছে তাদের। যদি সংশোধন না করা হয় ফিফা-এএফসি’র কাছে নালিশের হুমকি দিয়েছেন তারা। এ বিষয়ে কেন বাফুফের কার্যনির্বাহি কমিটির সদস্যরা কাজ করেছেন সেই নিয়েও তুলেছেন প্রশ্ন। সব কার্যক্রম নির্বাচন কমিশনের উপর দায়িত্ব তুলে দেওয়ার কথা বলছেন তারা।

রুহুল আমিন বলেন, ‘বাফুফে এটা কোনোভাবেই করতে পারে না। এটা অনেক বড় অনিয়ম। অনতিবিলম্ব এটা সমাধান করা হোক। না হলে আমরা ফিফা-এএফসির কাছে নালিশ করব। আমরা ইতোমধ্যে আমাদের আইনজীবির সঙ্গে কথা বলেছি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা