নির্বাচনের পর ঘুরে দাঁড়াবে বার্সা, প্রিয় ক্লাবকে গার্দিওলার শুভ কামনা

স্পোর্টস ডেস্কঃ ফুটবল মাঠে কিছুটা প্রাণ সঞ্চারণ সৃষ্টি হলেও, সাংগঠনিক দিক দিয়ে এখনও নাজহাল অবস্থা বার্সেলোনার। সম্প্রতি ‘বার্সাগেট’ কেলেঙ্কারির জন্য গ্রেফতার হয়েছিলেন সাবেক প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ, প্রধান নির্বাহি অস্কার গ্রাউ এবং আইনজীবি রোম্যান গোমেজ পন্তি।

এমন অবস্থার মধ্যে আগামী ৭ মার্চ রোববার অনুষ্ঠিত হবে বার্সেলোনার প্রেসিডেন্ট নির্বাচন। সব জল্পনা এখন সেই নির্বাচনকে ঘিরেই। বার্সেলোনার সাবেক ফুটবলার ও কোচ পেপ গার্দিওলার নজরও এই নির্বাচনের দিকে। নিজের প্রিয় ক্লাবের করুণ দশা পুড়াচ্ছে তাঁর হৃদয়ও।

তবে বর্ষীয়ান কোচের আশা নির্বাচনের পরই ঘুরে দাঁড়াবে বার্সা। নতুন প্রেসিডেন্টের নেতৃত্বেই সংকট কাটিয়ে শক্তিশালী প্রাণ ফিরে পাবে ক্লাবটি। এর জন্য শুভ কামনা জানাতে ভুল করেননি ম্যানচেস্টার সিটির এই কোচ। একই সাথে বার্তোমেউকে আদালতে প্রমাণ না পাওয়া পর্যন্ত দোষী মানতে নারাজ তিনি।

গার্দিওলা বলেন, ‘আমি বুঝতে পারছি এটি কতটুকু অস্বস্তিকর পরিস্থিতি। তবে আশা করছি, শেষটা ভালো হবে। অভিযোগের প্রমাণ না যতদিন মিলছে, ততদিন পর্যন্ত তিনি (বার্তোমেউ) নির্দোষ। আমি এখন একটি বিষয়ই ভাবছি, যেটি হলো আগামী এক সপ্তাহের মধ্যেই আমরা নতুন প্রেসিডেন্ট পেতে যাচ্ছি। নির্বাচনে অংশ নেওয়া তিন প্রার্থীকেই শুভ কামনা জানাচ্ছি আমি।’

‘বিশ্বব্যাপী এখন কঠিন সময়ের মধ্যে যাচ্ছি আমরা। বিশেষ করে বার্সেলোনা। এর কারণ সম্পর্কেও সবাই অবগত। তবে আমি নিশ্চিত, দ্রুতই শক্তিশালী হয়ে ফিরবে বার্সেলোনা। নতুন প্রেসিডেন্ট আত্মবিশ্বাসকে সঙ্গী করে নেতৃত্ব দিতে হবে। নির্বাচনের দিকে তাকিয়ে আছি আমি। আশা করছি সঠিক নেতৃত্বই বেঁছে নেওয়া হবে।’ যোগ করেন গার্দিওলা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা