নিশ্চিতভাবে এবার করোনামুক্ত হলেন হাফিজ-ওয়াহাবসহ ছয় ক্রিকেটার

স্পোর্টস ডেস্কঃ চতুর্থ ধাপের পরীক্ষা শেষে করোনামুক্ত হলেন পাকিস্তানের ছয় ক্রিকেটার। ফলে এই ছয় ক্রিকেটারের এখন আর ইংল্যান্ড সফরে যেতে কোন বাঁধা থাকলো না। তিনদিনের মধ্যে দুই পরীক্ষার পরই এই নিশ্চয়তা পাওয়া গেছে। এখন আর বাকি রইলেন চার ক্রিকেটার।

পাকিস্তানের দশ ক্রিকেটারের করোনা আক্রান্ত হওয়ার খবর ক্রিকেট বিশ্বে হইচই ফেলে দেয়। তবে এর থেকেও বেশি খবর রটিত হয় এক দিন পরেই। মোহাম্মদ হাফীজ আর পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) যেখানে লাইমলাইটে। নিজের করোনা আক্রান্তের খবর মেনে নিতে পারেনি ঐ দশ ক্রিকেটারের মধ্যে থাকা মোহাম্মদ হাফীজ।

যার জন্য পরবর্তীতে ব্যক্তিগত উদ্যোগে তিনি আরও একবার পরীক্ষা করাতে দেন। সেখানে ফলাফল নেগেটিভ আসে। এতে প্রশ্ন উঠে পিসিবির করোনা পরীক্ষা নিয়ে। এই নিয়ে পিসিবির রোষানলেও পড়তে হয় হাফীজকে। পরবর্তীতে পিসিবির পক্ষ থেকে করোনা পরীক্ষা করা হয় আরেক দফা, সেখানে নেগটিভ আসে। সেসময় করোনা আক্রান্ত আরও পাঁচ ক্রিকেটারের নেগেটিভ আসে।

তবে এতেও ইংল্যান্ডে পাড়ি দেওয়ার টিকিট মেলে নি এই ছয় ক্রিকেটারের। কারণ, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড থেকে টানা দুই পরীক্ষায় করোনা নেগেটিভ আসার শর্ত জুড়ে দেওয়া হয়। যার ফলে পিসিবি আরেক দফা করোনা পরীক্ষা করে। চতুর্থ দফা পরীক্ষা শেষে করোনা নেগেটিভ আসে সেই ছয় ক্রিকেটারের।

যার ফলে এখন তাঁদের আর ইংল্যান্ড সফর করতে কোনো বাঁধা থাকলো না। করোনামূক্ত ছয় ক্রিকেটার হলেন, মোহাম্মদ হাফিজ, ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, মোহাম্মদ হাসনাইনএবং ওয়াহাব রিয়াজ। খুব শীগ্রই তাঁরা উড়াল দেবেন ইংল্যান্ডে। ইতিমধ্যে ২০ ক্রিকেটার ও ১১ সদস্যের সাপোর্ট স্টাফ অবস্থান করছে সেখানে। এদিকে করোনামুক্ত না হওয়া বাকি চার ক্রিকেটার হলেন, হ্যারিস রউফ, হায়দার আলি, কাশিফ ভাট্টি ও ইমরান খান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা