নিষ্প্রভ মেসি, গেতাফের মাঠে বার্সেলোনার হার

স্পোর্টস ডেস্কঃ আন্তর্জাতিক বিরতির পর হোঁচট খেলো বার্সেলোনা। লা লিগায় শনিবার রাতের ম্যাচে গেতাফের মাঠে আতিথ্য নেয় রোনাল্ড কোম্যানের শিষ্যরা। সেখানে হারের স্বাদ পেয়েছে বার্সা। ঘরের মাঠে কাতালান ক্লাবটিকে ১-০ গোলে হারিয়েছে গেতাফে।

২০১১ সালের পর বার্সার বিপক্ষে এই প্রথম জিতল গেতাফে। ম্যাচের ২০তম মিনিটে এগিয়ে যেতে পারতো মেসিরা। সার্জিনো দেস্তের কাছ থেকে বল পেয়ে লিওনেল মেসির বুলেট গতির শট ফেরে পোস্টে লেগে।

ম্যাচের বয়স যখন আধ ঘণ্টা তখন জোড়া সুযোগ মিস করেন বার্সা ফুটবলাররা। অধিনায়ক মেসির ফ্রি-কিকে পুরোপুরি ফাঁকায় থেকেও ঠিক মতো হেড করতে পারেননি লংলে। এরপর সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন গ্রিজমান। ক’দিন আগে নেশন্স লিগে ফ্রান্সের জার্সিতে গোল পাওয়া গ্রিজম্যান পাল্টা আক্রমণে পেদ্রির কাছ থেকে বল পেয়েছিলেন। কিন্তু তিনি অবিশ্বাস্যভাবে অনেক উপর দিয়ে শট নেন।

দ্বিতীয়ার্ধের ৫৬তম মিনিটে গেতাফের ডিজেনে ডাকোনামকে বার্সা মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ং ফাউল করায় পেনাল্টি পায় স্বাগতিকরা। সেখান থেকে ঠাণ্ডা মাথা বল জালে পাঠান হাইমে মাতা। তার সফল স্পট কিকে গোল রক্ষক নেতো বুঝতেই পারেন নি।

বদলি নামা ফিলিপে কৌতিনহো ও আনসু ফাতি খুব একটা সুবিধা করতে পারেন নি। তবে যোগ করা সময়ে একটুর জন্য লক্ষ্যে থাকেনি মেসির শট। এরপর আর কোনো গোল না হলে মৌসুমের প্রথম হার নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০