নিসাঙ্কার দুর্দান্ত সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দুই জয় শ্রীলঙ্কার

0
24

স্পোর্টস ডেস্ক:: পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়াকে টানা দুই ম্যাচে হারিয়ে সিরিজে লিড নিলো স্বাগতিক শ্রীলঙ্কা। নিসাঙ্কার দুর্দান্ত সেঞ্চুরিতে সফরকারী অস্ট্রেলিয়াকে তৃতীয় এক দিনের ম্যাচে ৬ উইকেটের ব্যবধানে হারিয়েছে লঙ্কানরা। সিরিজে এখন ২-১ ব্যবধানে এগিয়ে গেলো লঙ্কানরা।

অধিনায়ক অ্যারণ ফিঞ্চ ও ট্রাভিস হেডের ব্যাটে চড়ে অস্ট্রেলিয়া আগে ব্যাট করে ৬ উইকেটে ২৯১ রান তুলে। জবাবে খেলতে নামা শ্রীলঙ্কা নিসাঙ্কার সেঞ্চুরি আর কুশল মেন্ডিসের হাফ সেঞ্চুরিতে ৪ উইকেট হারিয়েই জয় নিশ্চিত করে ফেলে।

২৯২ রানের টার্গেটে খেলতে নামা লঙ্কানরা পাথুম নিসাঙ্কা আর কুশল মেন্ডিসের দ্বিতীয় উইকেট জুটিতেই ১৭০ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায়। ব্যাট হাতে ঝড় তুলা নিসাঙ্কা অস্ট্রেলিয়ার বোলারদের তুলোধুনো করে ছাড়েন। এগারো চার আর দুই ছক্কায় ১৪৭ বলে ১৩৭ রানের ঝলমলে ইনিংস খেলেন তিনি। আট চারে ৮৫ বলে ৮৭ রান করে স্বেচ্ছা অবসরে যান মেন্ডিস। এছাড়াও ২৫ রান করে সংগ্রহ করেন ডি সিলভা ও নিরোসান ডিকওয়ালা। ৪৮.৩ ওভারে ছয় উইকেটের জয় নিশ্চিত হয়ে যায় দলটির।

অস্ট্রেলিয়ার হয়ে রিচার্ডসন ২টি উইকেট লাভ করেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া ফিঞ্চ ও হেডের ব্যাটে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৯১ রান তুলতে সমর্থ হয়। অধিনায়ক ফিঞ্চের ব্যাট থেকে আসে ৬২ রান। তিন চার ও তিন ছয়ে ৬৫ বলে ৭০ রানে অপরাজিত থাকেন হেড। এছাড়াও ৩৩ রান আসে ম্যাক্সওয়েলের ব্যাট থেকে।

শ্রীলঙ্কার হয়ে ভ্যান্ডারসে ৩টি উইকেট লাভ করেন।

এসএনএপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here