নিয়ম মানছেন না ক্রিকেটার-কর্মকর্তারা, শঙ্কা বাড়লো পিএসএল নিয়ে

    স্পোর্টস ডেস্ক:: পাকিস্তান সুপার লিগ (পিএসএল) নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। ক্রিকেটার, ফ্র্যাঞ্চাইজি মালিকরাই তৈরি করছেন সেই শঙ্কা। তারা মানছেন না জৈব সুরক্ষা বলয়। যে যার মতো চলাফেলা করছেন। তাতে করোনাভাইরাস হানা দিয়ে বেশ কয়েকটি দলে।

    এরই মধ্যে তিনজন খেলোয়াড়ের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ধারণা করা হচ্ছে এই সংখ্যা বেড়ে যাবে। করোনার আঘাতে একটি ম্যাচ পিছিয়ে আয়োজন করা হয়েছে। তিনজন খেলোয়াড় আক্রান্ত হলেও পাকিস্তান ক্রিকেট বোর্ড মাত্র একজন খেলোয়াড়ের করোনা শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। প্রকাশ করেছে তার পরিচয়।

    দেশটির সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, ক্রিকেটার থেকে শুরু করে দল মালিকরাও করোনাভাইরাসের বিধি নিষেধ মানছেন না। নামকাওয়াস্তে আছেন জৈব সুরক্ষা বলয়। যে যার মতো বাইরে যাচ্ছেন, ঘোরাফেরা করছেন। বাইরে থেকে আসছে খাবারও। এমনকি জৈব সুরক্ষা বলে প্রবেশ করে ক্রিকেটারদের পরিবারের সদস্যরা দেখা সাক্ষাৎ করছেন।

    পিসিবি নিশ্চিত করেছেন ইসলামাবাদ ইউনাইটেডের অজি ক্রিকেটার ফাওয়া আহমেদ করোনাবাইরাসে আক্রান্ত হয়েছে। যার কারণে এক দিন পিছিয়ে ইসলামাবাদ ইউনাইটেড ও কোয়েটা গ্ল্যাডিয়েটরসের ম্যাচ। মঙ্গলবার ওই ম্যাচটি শুরুর আগে খবর চাউর হয় যে পিএসএলে আরো দু’জন বিদেশী খেলোয়াড় করোনায় আক্রান্ত হয়েছেন। মহামারি এই ভারাসে আক্রান্ত হয়েছেন একজন টিম স্টাফও। যদিও পিসিবি আনুষ্ঠানিক ভাবে তা স্বীকার করেনি।

    এমন পরিস্থিতি পিসিবি জানিয়েছে, তারা টুর্ণামেন্ট স্থগিত করবে না। আগের সূচিতেই পিএসএল চলবে। ১৬ মার্চ পর্যন্ত দর্শকরাও মাঠে থাকবেন। তবে ক্রিকইনফো জানিয়েছে, কোনো একটি নির্দিষ্ট দলের পাঁচজন খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হলে টুর্ণামেন্টটি অনিশ্চয়তায় পড়বে। স্থগিত বা বাতিল হতে পারে পিএসএলের চলমান আসর।

    পাকিস্তানের সংবাদমাধ্যম গুলো জানাচ্ছে করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়েছে জৈব সুরক্ষা বলয় না মানার কারণে। পাকিস্তানের ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকেট পাকিস্তানের প্রতিবেদনে বলা হয়েছে, ক্রিকেটাররা ইচ্ছেমতো চলাফেরা করছেন। মানা হচ্ছে না কোয়ারেন্টিন। তাদের পরিবারের সদস্যরা প্রবেশ করছেন জৈব সুরক্ষা বলয়ৈ। একটি দলের কর্মকর্তা নাম প্রকাশের শর্তে জানিয়েছেন, মাঠের দায়িত্বে থাকা মাঠকর্মী এবং হোটেলের স্টাফরা জৈব সুরক্ষা বলয়ে নেই। জৈব সুরক্ষা বলয় কেবল নামকাওয়াস্তে।’

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০