নেইমারের লাল কার্ডের দিনে পিএসজির হার, রোনালদোর গোলে রক্ষা জুভেন্টাসের

স্পোর্টস ডেস্কঃ আন্তর্জাতিক বিরতি থেকে ফিরে শুরুটা মোটেও ভালো হলো না পিএসজির। লিগ ওয়ানে তুলনামূলক দুর্বল দল লিলের বিপক্ষে ঘরের মাঠে ১-০ গোলে হেরেছে পিএসজি।  এছাড়া দলের সেরা তারকা নেইমার জুনিয়র দেখেছেন লাল কার্ড। এদিকে সিরি আ’তেও কঠিন সময় গিয়েছে জুভেন্টাসের। ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে কোনোমতে হার এড়িয়েছে তুরিনের বুড়িরা।

প্যারিসে অনুষ্ঠিত ম্যাচে পিএসজিকে ১-০ গোলে হারানোর দিনে গোল করেছেন জোনাথন ডেভিড। ম্যাচের ২০তম মিনিটে জোরালো এক শটে কানাডার এই ফরোয়ার্ড একমাত্র গোলটি করে এগিয়ে নেন লিলেকে। নির্ধারিত সময়ের খেলার একেবারে শেষ মূহুর্তে লিলে ডিফেন্ডার তিয়াগোর চ্যালেঞ্জের মুখে পড়তে হয় নেইমারকে। এই নিয়ে ব্রাজিলিয়ান সুপারস্টার ধাক্কা মারেন তিয়াগোকে। শুরু হয় উত্তেজনা।শেষ পর্যন্ত নেইমার দেখেন ম্যাচের দ্বিতীয় হলুদ কার্ড ও লাল কার্ড। এছাড়া তিয়াগোকেও দেখানো হয় লাল কার্ড। তবে ম্যাচের ফলাফলে আসেনি কোনো পরিবর্তন। ১-০ গোলের জয়ে পিএসজিকে টপকে লিগ ওয়ানের শীর্ষ স্থান দখল করে লিলে। ৩১ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে এখন লিলে। অপরদিকে সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে পিএসজি।

এদিকে সিরি আ’তে কোনোমতে হার এড়িয়ে জুভেন্টাস। বর্তমান চ্যাম্পিয়নদের ২-২ গোলে রুখে দিয়েছে তোরিনো। তোরিনোর ঘরের মাঠে ম্যাচের একেবারে শেষ দিকে সমতা টানেন রোনালদো। অথচ লড়াইয়ে যোজন যোজন এগিয়ে ছিল জুভরা। ম্যাচের ১৩তম মিনিটেই ফেডেরিকো চিয়েসার গোলে এগিয়ে যায় সফরকারীরা। পরবর্তীতে ২৭তম মিনিটে সানাব্রিয়ার গোলে সমতায় ফিরে তোরিনো।

এরপর দ্বিতীয়ার্ধ শুরুর মাত্র ২০ সেকেন্ডের মাথায় ম্যাচে লিড নেয় তোরিনো। সেই সানাব্রিয়ার দুর্দান্ত ক্ষিপ্রতায় এক গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচ যখন শেষের দিকে, তখন রোনালদোর গোলে সমতায় ফেরে জুভেন্টাস। তবে প্রথমে অফসাইডের কারণে বাতিল হলেও, পরবর্তীতে ভিএআরের সহায়তায় গোল দেন রেফারি। এই নিয়ে আসরের সর্বোচ্চ ২৪টি গোল করলেন পর্তুগিজ যুবরাজ। শেষ পর্যন্ত ২-২ সমতায় ম্যাচের সমাপ্তি ঘটে।

এই ড্র’তে ২৮ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে টেবিলের চারে নেমে গেছে জুভেন্টাস। অপরদিকে সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের ১৭ নম্বরে অবস্থান করছে তোরিনো। শীর্ষে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৬৮।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা