নেদারল্যান্ডসের দুঃসংবাদ পাকিস্তান, আফগানিস্তানের সুসংবাদ ভারত

    0
    367

    স্পোর্টস ডেস্কঃ চূড়ান্ত হয়েছে আফগানিস্তানের ভারত সফর। আগামী বছরের শুরুতে ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে সুর্যকুমার যাদব-ইশান কিশানরা। ইতোমধ্যে ভারত সফরের জন্য সূচি প্রকাশ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

    এদিকে সূচি অনুযায়ী আগামী বছরের মে মাসে নেদারল্যান্ডসের সিরিজ খেলার কথা ছিল পাকিস্তানের সঙ্গে। কিন্তু পাকিস্তানের কাছ থেকে দুঃসংবাদই পেলেন ডাচ ক্রিকেটাররা। সিরিজটি স্থগিত করা হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড ও নেদারল্যান্ডস ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে।

    পাকিস্তানের ব্যস্ত ক্রিকেট সূচির কারণেই সিরিজটিতে অংশগ্রহণ সম্ভব হচ্ছে না। এতে নেদারল্যান্ডস ক্রিকেট বোর্ডও কোনও আপত্তি জানায়নি। ব্যস্ত সূচির সমস্যা তুলে ধরে সিরিজ স্থগিতের অনুরোধ আসে পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে। নেদারল্যান্ডস ক্রিকেট বোর্ড সমস্যাটি অনুধাবন করতে পেরে সম্মতি দিয়েছে।

    অনির্দিষ্টকালের জন্য স্থগিত সিরিজটি পাকিস্তান ও নেদারল্যান্ডের দুই ক্রিকেট বোর্ড মিলে সূচিতে জায়গা বের করে আয়োজনের চেষ্টা করবে। গত বছরও নেদারল্যান্ডসে সফর করেছিল পাকিস্তান দল। ডাচদের সঙ্গে তখন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেন পাকিস্তানিরা। ডাচরা সিরিজ হেরে যায় ৩-০ ব্যবধানে। এদিকে আগামী জানুয়ারিতে ইন্দোর, ব্যাঙ্গালোর ও পাঞ্জাবে হবে ভারত-আফগান সিরিজ।

    সূচি অনুযায়ী ১১ জানুয়ারি থেকে শুরু হবে ভারত-আফগানিস্তান সিরিজ। প্রথম ম্যাচ খেলা হবে মোহালিতে। দ্বিতীয় ম্যাচ খেলা হবে ১৪ তারিখ, ভেন্যু ইন্দোর। এরপর সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচ হবে ১৭ জানুয়ারি। এই ম্যাচটি খেলা হবে ব্যাঙ্গালোরের এম চিন্নাস্বামী স্টেডিয়ামে। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এই বিবৃতিতে জানানো হয়েছে, ‘আফগানিস্তান ক্রিকেট বোর্ড নিশ্চিত করছে যে, তারা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২০২৪ সালে জানুয়ারি মাসের শুরুর দিকে ভারত সফরে যাবে। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হবে ১১, ১৪ এবং ১৭ জানুয়ারি।’

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here