নেপালকে সমীহ করছেন পাকিস্তান অধিনায়ক

0
66

স্পোর্টস ডেস্কঃ আজ থেকে শুরু হচ্ছে এশিয়ান ক্রিকেটের বড় আসর এশিয়া কাপ। উদ্বোধনী দিনে স্বাগতিক পাকিস্তানের মুখোমুখি হবে বাছাইপর্ব পেরিয়ে আসা নেপাল। প্রথমবার এশিয়া কাপের মঞ্চে হিমালয়ের দেশটি। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের ১৫তম দল তারা। বিপক্ষে শীর্ষে থাকা পাকিস্তান। মুলতান ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার দুপুর সাড়ে ৩টায় মাঠে নামবে দু’দল।

ক্রিকেটে নবাগত নেপালকে হালকাভাবে নিচ্ছে না স্বাগতিক পাকিস্তান। দলটির বিপক্ষে ম্যাচে পেস আক্রমণে শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও হারিস রউফদের রেখেছে পাকিস্তান। স্পিন আক্রমণে শাদাব খানের সঙ্গে আছেন মোহাম্মদ নওয়াজ। আর পার্ট টাইম স্পিন অলরাউন্ডার হিসেবে খেলবেন ইফতিখার আহমেদ। অধিনায়ক বাবর আজম নিজেদের সেরাটা দিতে চান বলে জানিয়েছেন।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বাবর বলেন, ‘আমাদের মনোযোগ এখন নেপালের বিপক্ষে। তাদের ভালোমানের ক্রিকেটার রয়েছে। এ কারণে আমরা তাদের হালকাভাবে নিচ্ছি না এবং আমরা আমাদের সেরা ক্রিকেটটা খেলতে চাই। যখন আমি অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলাম আমার লক্ষ্য ছিল দলের মানসিকতায় পরিবর্তন আনা এবং আমি সেটা সফলভাবে করতে পেরেছি।’

এদিকে নেপাল ম্যাচের একাদশ আগেরদিন ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ওপেনিং করছেন ফখর জামান ও ইমাম উল হক। তিনে খেলবেন বাবর আজম। তারা তিনজনই দারুণ ছন্দে আছেন। ব্যাটিং অর্ডারে জায়গা পেয়েছেন আগা সালমান।

পেস আক্রমণে শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও হারিস রউফদের রেখেছে পাকিস্তান। স্পিন আক্রমণে শাদাব খানের সঙ্গে আছেন মোহাম্মদ নওয়াজ। আর পার্ট টাইম স্পিন অলরাউন্ডার হিসেবে খেলবেন ইফতিখার আহমেদ। উইকেটকিপার হিসেবে থাকবেন মোহাম্মদ রিজওয়ান।

পাকিস্তানের একাদশঃ

ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, আগা সালমান, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও হারিস রউফ।

নেপালের স্কোয়াডঃ

রোহিত পাউডেল (অধিনায়ক), আসিফ শেখ (উইকেটকিপার), কুশল ভুর্টেল, ললিত রাজবংশী, ভীম শারকি, কুশল মাল্লা, দীপেন্দ্রসিং আইরি, সন্দ্বীপ লামিচানে, করণ কেসি, গুলশান ঝা, আরিফ শেখ, সোমপাল কামি, প্রতিস জিসি, কিশোর মাহাতো, সন্দ্বীপ জোরা, অর্জুন সৌদ ও শ্যাম ঢাকল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here