নেশন্স লিগে দাপট চলছেই রোনালদোর পর্তুগালের

0
78

স্পোর্টস ডেস্কঃ উয়েফা নেশন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে পর্তুগাল। গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে চেক রিপাবলিককে ২-০ গোলে হারিয়েছে পর্তুগিজরা।

ঘরের মাঠে দাপট দেখিয়েই খেলেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। তবে গোল পাননি দলের সবচেয়ে বড় তারকা রোনালদো। পর্তুগালের হয়ে ক্যান্সেলো ও গুইদেস দুটি গোল করেছেন।

স্তাদিও জোসে আলভালদেতে আয়োজিত ম্যাচের শুরুতে আক্রমণ-পাল্টা আক্রমণ থাকলেও, ধীরে ধীরে একচ্ছত্র দাপট দেখাতে শুরু করেন পর্তুগাল। ৩৩তম মিনিটে প্রথম গোলের দেখা পায় স্বাগতিকরা। ক্যান্সেলো গোল করে এগিয়ে নেন দলকে। এর মিনিট পাঁচেক পর গুইদেস সেই ব্যবধান দ্বিগুণ করেন। তবে পরবর্তীতে ম্যাচে আর কোনো গোলই দেখা যায়নি।

ম্যাচজুড়ে ৬৪ শতাংশ বল দখলে রাখে পর্তুগাল। ফুটবলাররা ১১টি শট নিয়েছেন সব মিলিয়ে। যার মধ্যে ৫টি রাখতে পেরেছেন গোল বারে। অপরদিকে ৩৬ শতাংশ বল দখলে রাখা চেক রিপাবলিক ৯টি শট নিয়ে ১টি গোলবারে রাখতে পারে। রোনালদোসহ পর্তুগালের চার ফুটবলার হলুদ কার্ড দেখেন। অপরদিকে ২টি হলুদ কার্ড দেখে চেক রিপাবলিক।

২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল। আর এই জয়ে নেশন্স লিগের, লিগ-এ’র গ্রুপ ‘দুইয়ে’ শীর্ষস্থান পোক্ত করল পর্তুগাল। তিন ম্যাচে দুই জয় ও এক ড্র’তে ৭ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে দলটি। আর সমান ম্যাচে একটি করে জয়, হার ও ড্র’তে ৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান চেক রিপাবলিক।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here