নৌকা বাইচ থেকে ফেরার পথে নদীতে নিখোঁজ জৈন্তাপুরের একজন

প্রতিনিধিঃ মুজিব বর্ষ উপলক্ষ্যে সিলেটের জকিগঞ্জ উপজেলায় আয়োজিত হয়েছে নৌকা বাইচ প্রতিযোগিতা। বুধবার (১৫ সেপ্টেম্বর) জকিগঞ্জের আটগ্রামে এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে জৈন্তাপুর উপজেলার ৫টি নৌকা। জকিগঞ্জ থেকে সুরমা নদী হয়ে জৈন্তাপুর ফেরার পথে দুর্ঘটনার শিকার হয় নৌকা বাইচে এই নৌকাগুলো।

ভয়াবহ নৌ দুর্ঘটনায় ৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে। কানাইঘাটের মানিকগঞ্জ বাজারের পাশে এ দুর্ঘটনায় নৌকা বাইচে অংশ নেওয়া এক প্রতিযোগি নিখোঁজ রয়েছেন। ৪নং দরবস্ত ইউনিয়নের চেয়ারম্যান বাহারুল আলম বাহার এই তথ্য নিশ্চিত করেছেন।

বাহার বলেন, ‘মানিকগঞ্জ বাজার সংলগ্ন সুরমা নদীতে সিলেট থেকে কানাইঘাটের উদ্দেশ্যে ছুটে আসা একটি বলগেট-এর ধাক্কায় বাইচের নৌকা ভেঙে তছনছ হয়ে যায়। এ সময় বাইচের নৌকার ৫ জন মারাত্মক আহত হন। স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। জসিম উদ্দিন নামের একজন নিখোঁজ হন। তার বাড়ি জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের রনীফৌদ গ্রামে। আমিসহ স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও কানাইঘাট থানার পুলিশ প্রশাসন ঘটনাস্থলে উপস্থিত আছি। ইতোমধ্যে ডুবুরীরা উদ্ধারকাজ শুরু করেছেন।

বাহার আরো জানান নিখোঁজ ব্যক্তির উদ্ধারে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, কানাইঘাট থানা পুলিশ ও স্থানীয় জনগন সহযোগীতা করছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০