নয় গোলের ম্যাচে জয় পেলো শেখ জামাল

নিজস্ব প্রতিবেদক: সিলেটে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (ফুটবল বিপিএল)’র প্রথম ম্যাচে গোল উৎসব দেখেছেন দর্শকরা। শেখ জামাল-ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের ম্যাচে গুণে গুণে নয়টি গোল হয়েছে।

তবে শেষ পর্যন্ত ৫-৪ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে শেখ জামাল ক্লাব। সিলেট ফুটবল বিপিএলের প্রথম ম্যাচটি শুরু হয় বিকাল সাড়ে ৪ টায়।

দারুণ ফুটবল শৈলির ম্যাচ দেখছেন দর্শকরা। গোলের পর গোল হয়েছে। এক দলের পর আরেক দল মেতে উঠেছে উৎসবে। ম্যাচের শুরু থেকেই ছিল আক্রমণ-পাল্টা আক্রমণ ছিলো দু’দলের মধ্যেই। ম্যাচের প্রথমার্ধেই হয়ে যায় পাঁচটি গোল। দ্বিতীয়ার্ধে আরো চারটি গোল হয়ে ম্যাচে মোট গোল হলো নয়টি।

শেখ জামালের হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন আনসেলমি একাই করেছেন দুটি গোল। এমেকা ডারলিংটন ও ডারবো ল্যান্ডিং করেছেন একটি করে গোল। সাফ অনুর্ধ্ব-১৬ ফুটবল টুর্ণামেন্ট থেকে উঠে আসা টুর্ণামেন্টের সেরা খেলোয়াড় সরোয়ার জামান নিপু করেছেন আরেকটি দর্শনীয় গোল।

ব্রাদার্স ইউনিয়নের  দুই বিদেশি করেছেন ৩টি গোল। ফরোয়ার্ড কোওচা কিংসলের দু’টি গোল, অগাস্টিন ওয়ালসন করেছেন আরেকটি গোল। দলটির অন্য গোল এসেছে মনাফ রাব্বির পা থেকে।

ম্যাচের প্রথমার্ধের ২৯ মিনিটে কাঙ্খিত গোলের দেখা পায় শেখ জামাল। ওয়েডসন আনসেলমির দুর্দান্ত শট সরাসরি যায় ব্রাদার্সের জালে। কিছুক্ষন পর ম্যাচের ৩১ মিনিটে ডারবো ল্যান্ডিংয়ের গোলে আরেকবা এগিয়ে যায় শেখ জামাল। ৩৫ মিনিটে ব্রাদার্সের মনাফ রাব্বি গোল করে ব্যবধান কমান।

প্রথমার্ধের শেষ দিকে শেখ জামালের হয়ে এমেকা ডারলিংটন করেন আরেকটি গোল। প্রথমার্ধের শেষ মুহুর্তে শেখ জামালের অধিনায়ক ইয়াসিন খান হাত ডি বক্সেই বল স্পর্শ করে। পেনাল্টি পেয়ে গোল করেন ব্রাদার্সের অগাস্টিন ওয়ালসনের।

দ্বিতীয়ার্ধের ১৭ মিনিটে গোল করে ম্যাচে ৩-৩ এ সমতা আনেন ব্রাদার্সের কোওচা কিংসলে। ২৬ মিনিটে মধ্যমাঠ থেকে জাতীয় দলের সাবেক তারকা মিডফিল্ডার এনামুল হকের বাড়িয়ে দেয়া বলে লাফিয়ে ওঠে দর্শনীয় এক হেডে গোল করেন জামালের নিপু। পরের মিনিটে আবারও জামালকে এগিয়ে দেন ওয়েডসন।

ম্যাচের রোমঞ্চ্যকর পরিবেশ শুরু হয় দ্বিতীয়ার্ধের ৩০ মিনিটে। বক্সে ব্রাদার্সের কোওচাকে ফাউল করে হলুদ কার্ড দেখেন জামাল অধিনায়ক ইয়াসিন। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। হলুদ কার্ড পেয়ে উত্তেজিত সুইট আবারো বির্তকে জড়ান রেফারীর সাথে। এবার রেফারী লাল কার্ড প্রদর্শন করে সুইটকে আউট করেন ম্যাচ থেকেই।

প্রতিপক্ষের এক জন কমে যান। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৫-৪ করেন ব্রাদার্সের কোওচা। ম্যাচের অতিরিক্ত সময়ে নিজেদের তৃতীয় পেনাল্টি পায় ব্রাদার্স। কিন্তু ব্রাদার্সের ম্যাচে সমতা ফেরানোর স্বপ্নকে গুড়িয়ে দেন জামালের গোলরক্ষক উত্তম বড়–য়া। ওয়ালসনের শট ডানে ঝাঁপিয়ে পড়ে জামালের জয় নিশ্চিত করেন গোলরক্ষক উত্তম।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০