পশ্চিম লন্ডন ছেড়ে উত্তর লন্ডনে উইলিয়ান

স্পোর্টস ডেস্কঃ গুঞ্জনটা অনেক দিনের। অবশেষে পরিণতি পেল সত্যতার। চেলসি ছেড়ে আর্সেনালের পাড়ি জমালেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ান। পশ্চিম লন্ডন ছেড়ে উত্তর লন্ডনকে এবার আপন করে নিয়ে নিয়েছেন তিনি। নিজ পরিবারের জন্যই লন্ডনে থাকার সিদ্ধান্তকে বেঁছে নিয়েছেন এই তারকা।

চলতি মৌসুমেই চেলসির সাথে চুক্তির মেয়াদ শেষ হয়ে যায় উইলিয়ানের। আর্সেনালের সাথে প্রস্তাব এসেছিলো বার্সেলোনা ও আমেরিকার মেজর সকার লিগে ডেভিড ব্যাকহামের দল ইন্টার মায়ামিরের পক্ষ থেকেও। তবে দীর্ঘদিন লন্ডনে পরিবারের সাথে কাটিয়েছেন, এই জন্যই শহর ছেড়ে কোথাও যেতে চাচ্ছেন না।

অবশ্য, চেলসি থেকেই প্রস্তাব এসেছিল থেকে যাওয়ার জন্য। ব্লুজ’রা উইলিয়ানকে দুই বছরের চুক্তির প্রস্তাব দিয়েছিল। কিন্তু, এই ব্রাজিলিয়ান তারকা চেয়েছিলেন কমপক্ষে তিন বছরের চুক্তির প্রস্তাব। যার জন্যই চেলসিতে মেয়াদ দীর্ঘস্থায়ী হয়নি উইলিয়ানের। চলতি মৌসুমে দলটির হয়ে ৯টি গোল করেছেন উইলিয়ান। মাঝ মাঠে নিজের নৈপুণ্য ভালোই দেখিয়েছিলেন।

২০১৩ সালে চেলসিতে যোগ দেওয়ার পর থেকে ৩৩৯টি ম্যাচ খেলেছেন উইলিয়ান। গোল করেছেন ৬৩টি। অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে দারুণ খ্যাতি রয়েছে তাঁর। তবে খেলতে পারেন কয়েকটি পজিশনেই আর এতেই আর্সেনাল কোচ মাইকেল আর্তেতার মন কেড়েছেন ৩২ বছর বয়সী উইলিয়ান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা