পাঁচ ম্যাচের পাতানো খেলায় পাঁচ ক্লাব, চিঠি গেলো দুই ক্লাবে

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে প্রায় পাতানো ম্যাচ খেলার অভিযোগ উঠে। বাদ গেলো না এবারো। চলমান প্রিমিয়ার লিগের পাঁচটি ম্যাচে পাতানো খেলার অভিযোগ উঠেছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনও অভিযোগ উঠা ওই পাঁচ ম্যাচ নিয়ে তদন্ত শুরু করেছে। কিন্তুু পাঁচ ম্যাচে পাঁচটি ক্লাব খেললেও বাফুফে তদন্ত করছে কেবল দু’টি ক্লাবের বিরুদ্ধে। এরই মধ্যে ক্লাবগুলোকে চিঠিও দিয়েছে ফেডারেশন।

প্রিমিয়ার লিগ ফুটবলে আরামবাগ বনাম আবাহনী, আরামবাগ বনাম শেখ রাসেল, আরামবাগ বনাম মোহামেডান, ব্রাদার্স বনাম বসুন্ধরা কিংস ও ব্রাদার্স বনাম আবাহনীর ম্যাচে ফিক্সিংয়ের অভিযোগ আছে। কিন্তু ফেডারেশন তদন্ত করছে ব্রাদার্স ইউনিয়ন ও আরামবাগের বিপক্ষে।

বাফুফে এই দু’টি ক্লাবকে চিঠি দিয়ে ম্যাচগুলো নিয়ে ব্যাখা চেয়েছে। এ বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন, ‘আমরা কয়েকদিন ধরে কাজ করছি। আরামবাগ ও ব্রাদার্সের বিপক্ষে সুনির্দিষ্ট কিছু অভিযোগ থাকায় তাদের কাছে অনলাইন বেটিং সংক্রান্ত ব্যাখ্যা চেয়েছি। তাদের জবাবও পেয়েছি। তবে আরো সুনির্দিষ্ট কিছু বিষয় নিয়ে তাদের কাছে আরো ব্যাখ্যা চাওয়া হয়েছে। এ বিষয়গুলো নিয়ে একটা পর্যায়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পাতানো খেলা সংক্রান্ত যে কমিটি রয়েছে তারাও এটা নিয়ে কাজ করবে।’

পাঁচ ম্যাচের মাত্র দু’টি ক্লাবকে সন্দেহ করা হচ্ছে জানিয়েছে ফেডারেশন সম্পাদক সোহাগ আরো বলেন, ‘আমরা এখন আরামবাগ ক্রীড়া সংঘের ৩টি ও ব্রাদার্সের ২ টি- মোট ৫ ম্যাচ নিয়ে কাজ করছি। আমরা নিশ্চিত করছি, ফিফা ও এএফসির নির্দেশনা অনুযায়ী পাতানো খেলা প্রসঙ্গে বাফুফে জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০