পাওয়ার হিটিংয়ের বাইরে বিকল্প ব্যবস্থায় রান করার টোটকা সিডন্সের

0
59

স্পোর্টস ডেস্কঃ  উইন্ডিজ সফরের শুরুতেই ব্যর্থ বাংলাদেশ দল। দুই টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা। ব্যাটিং ব্যর্থতায় ডুবেছে দল। টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়া বাংলাদেশের প্রস্তুতি এখন টি-টোয়েন্টি সিরিজকে ঘিরে। কেননা এই ফরম্যাটেই পরবর্তীতে ক্যারিবিয়ানদের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা।

ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করেছেন টি-টোয়েন্টি দলের ক্রিকেটাররা। দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স কাজ করছেন টি-টোয়েন্টির ব্যাটিং নিয়ে। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে পাওয়ার হিটিংয়ের তকমা নেই। মূলত শারীরিক গঠনের কারণেই এই জায়গায় পিছিয়ে আছে টাইগারা।

তবে এর বিকল্প ব্যবস্থাও আছে। রান বাড়ানোর জন্য শুধু ছক্কাই একমাত্র সমাধান নয়। এর বাইরে চার মেরেও রান করা যায়। এছাড়া রান করার যত সিঙ্গেল-ডাবলও আছে। আর সেই ব্যবস্থা নিয়েই কাজ করছেন সিডন্স।

এই প্রসঙ্গে সিডন্স বলেন, ‘জাতি হিসেবে বাংলাদেশিরা দীর্ঘাকার খেলোয়াড় না। আবার জস বাটলার, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোয়নিসদের মতো ৬ ফুট ২ ইঞ্চির দীর্ঘ খেলোয়াড় না। তবে অন্য দিক থেকে আমাদের শক্তি আছে।’

‘আমাদের খুব ভালো বোলিং লাইনআপ আছে। আমাদেরকে অনেক রান করতে হবে, বড় সংগ্রহ করতে হবে। তাই সেখানে সিঙ্গেল নেওয়া গুরুত্বপূর্ণ। তবে পাওয়ার হিটিং অবশ্যই টি-টোয়েন্টি ম্যাচ জেতাতে সহায়তা করে। যত বেশি বাউন্ডারি, তত বেশি জয়ের সম্ভাবনা। আমাদেরকেও পাওয়ার হিটিংয়ে মনোযোগ দিয়ে ভালো ক্রিকেট খেলতে হবে।’

‘অনেক চার মারতে হবে আমাদের। আসলে অনেক চার মারা, ছক্কারই মতন। আমরা যদি অনেক চার মারতে পারি, সিঙ্গেল নিতে পারি আর সাথে কিছু ছক্কা মারতে পারি তাহলে ভালো স্কোর গড়া সম্ভব। আমাদের বোলিং লাইনআপ তাহলে বাকি কাজটা করতে পারবে।’ যোগ করেন সিডন্স।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here