পাকিস্তানকে এগিয়ে রাখলেও, নিজেদের ফর্ম নিয়ে উদ্বিগ্ন নন আকরাম

নিজস্ব প্রতিবেদকঃ টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে আতিথ্য দিয়েছিল বাংলাদেশ দল। দুই সিরিজে আয়োজিত হয়েছে মোট ১০টি ম্যাচ। যেখানে রান তোলা ছিল দুরহ ব্যাপার। খোদ সাকিব আল হাসান বলেছেন, এই দশ ম্যাচের পারফর্মেন্স হিসেবে ধরলে, যে কোনো ব্যাটারেরই ক্যারিয়ার শেষ হয়ে যাবে।

যদিও স্পিন টার্নিং উইকেট বানিয়ে সিরিজ জিতে নিয়েছিল বাংলাদেশ। অনেকের মতে ঘরের মাঠে এই উইকেটে খেলাই ‘কাল’ হয়েছে বাংলাদেশ দলের। যার জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখতে হয়েছে ব্যর্থতা। এছাড়া ক্রিকেটাররা নেই ছন্দে। চরম ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষ করেই তাই বাড়ি ফিরতে হয়েছে বাংলাদেশ দলকে।

এবার ঘরের মাঠে টাইগারদের প্রতিপক্ষ পাকিস্তান। যাদেরকে কিনা উইকেট দিয়ে কাবু করা সম্ভব নয়। কেননা উপমহাদেশের দল হিসেবে এসব উইকেটে খেলে অভ্যস্ত পাকিস্তান। এছাড়া বিশ্বকাপে দুরন্ত ফর্ম দেখিয়েছেন বাবর আজম-মোহাম্মদ রিজওয়ানরা। সেমি-ফাইনাল থেকে ছিটকে গেলেও, নিজের পারফর্মেন্সে মন কেড়েছেন সবার। তাই নিশ্চিতভাবেই বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে বাংলাদেশের জন্য।

পাকিস্তানের বর্তমান পারফর্মেন্সের কারণে তাদেরকে এগিয়ে রাখছেন বাংলাদেশে ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তবে বাংলাদেশের সাবেক অধিনায়ক নিজেদের পারফর্মেন্স নিয়েও খুব একটা উদ্বিগ্ন নন।

গণমাধ্যমের সাথে আলাপকালে তিনি বলেন, ‘বিশ্বকাপের অন্যতম সেরা দল ছিল পাকিস্তান। তাদের বিপক্ষে খেলতে যাচ্ছি, নিশ্চিত কঠিন হবে। আমাদের ফর্মও এখন ভালো নেই। তবে ফর্ম একদিন ভালো থাকে, একদিন খারাপ থাকে। এটা কোনো সমস্যা না।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা