পাকিস্তানি তারকার সর্বকালের সেরা একাদশে নেই কোহলি-বাবর

স্পোর্টস ডেস্কঃ প্রায়ই বিশ্ব ক্রিকেটে ভিন্ন ভিন্ন ফরম্যাটে নিজেদের পছন্দের সর্বকালের সেরা একাদশ নির্বাচন করেন সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। সেই তালিকায় এবার যুক্ত হলেন পাকিস্তানি ওপেনার ফখর জামান।

নিজের পছন্দের সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশ জানিয়েছনে ফখর। বর্তমানে জাতীয় দল থেকে দূরে থাকা এই ক্রিকেটারের একাদশটি বেশ চমকপ্রদ। কারণ স্বদেশী তারকা ও টি-টোয়েন্টি ক্রিকেটের এক নম্বর ব্যাটসম্যান বাবর আজম নেই সেই একাদশ।

পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়কের সাথে এই একাদশে নেই ভারতের সব ফরম্যাটের অধিনায়ক বিরাট কোহলিও। যিনি কিনা বিশ্বসেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের একজন।

এই একাদশে টি-টোয়েন্টি ক্রিকেটে ডি ভিলিয়ার্স-ম্যাক্সওয়েলদের মতো আগ্রাসী তারকাদেরই ঠাই হয়েছে। ইংল্যান্ড থেকে সর্বোচ্চ তিন ক্রিকেটার আছেন এই একাদশে। ভারত, অস্ট্রেলিয়া থেকে আছে দু’জন করে ক্রিকেটার।

ফখর নিজ দেশ পাকিস্তান থেকে একজন, দক্ষিণ আফ্রিকা, উইন্ডিজ ও আফগানিস্তান থেকে একজন করে ক্রিকেটার রেখেছেন। বাবর আজমকে একাদশে না রাখায় নিজ দেশের সমর্থকদের থেকে সমালোচনা শুনতে হচ্ছে এই পাকিস্তানি তারকা ক্রিকেটারকে।

ফখর জামানের সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশ
রোহিত শর্মা (ভারত), জেসন রয় (ইংল্যান্ড), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), শোয়েব মালিক (পাকিস্তান), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), জস বাটলার (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), কাইরন পোলার্ড (উইন্ডিজ), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), যশপ্রীত বুমরাহ (ভারত) এবং রশিদ খান (আফগানিস্তান)।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা