পাকিস্তানের আগেই দেশ ছাড়ছে বাংলাদেশ দল

নিজস্ব প্রতিবেদকঃ শেষ হয়েছে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট। ঢাকা ইনিংস ও ৮ রানের ব্যবধানে হারের লজ্জা পেয়েছে বাংলাদেশ। সেই হারের তিক্ততা ভুলতে না ভুলতেই আরও একটি সিরিজের প্রস্তুতি শুরু করে দিতে হচ্ছে টাইগারদের।

সামনেই নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ বাংলাদেশের। যেখানে লড়াইটা আরও বেশি কঠিন ও চ্যালেঞ্জিং। আর সেই সিরিজ খেলতে আজ মধ্যরাতে দেশ ছাড়ছে টাইগারদের বহর। বুধবার রাত ১টায় মুমিনুল-মুশফিকরা একটি বেসরকারী এয়ারলাইন্সের বিমানে করে তাসমান পাড়ের দেশের উদ্দেশ্যে রওনা হবেন।

এদিকে বাংলাদেশ আজ রাতে দেশ ছাড়লেও, সফরকারী পাকিস্তান দেশ ছেড়ে যাবে আগামীকাল। বৃহস্পতিবার সকাল ১০টায় নিজ দেশের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে পাকিস্তান দল। অর্থাৎ, সফরকারীদের আগেই দেশ ছেড়ে যাচ্ছে বাংলাদেশ দলের বহর।

পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ একেবারেই ভালো যায়নি বাংলাদেশের। টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশের পর এবার টেস্টেও হতে হয়েছে হোয়াইটওয়াশ। এদিকে নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজের প্রথম টেস্ট ১ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইতে শুরু হবে। ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৯ জানুয়ারি। দুই টেস্টই বিশ্ব চ্যাম্পিয়নশিপের অংশ।

এবারের নিউজিল্যান্ড সফরে অবশ্য কোয়ারেন্টাইন সময়সীমা কমে এসেছে টাইগারদের জন্য। এবার তিনদিনের আইসোলেশনসহ সাতদিনের কোয়ারেন্টাইন। সাত দিনে তিনটি কোভিড টেস্ট করানো হবে। টান দুই পরীক্ষা ফলাফল নেগেটিভ আসলেই, অনুশীলনে নামার সুযোগ পাওয়া যাবে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা