পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তির ‘এ’ ক্যাটাগরিতে বাবর-রিজওয়ান-আফ্রিদি

0
28

স্পোর্টস ডেস্কঃ ২০২২-২৩ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড় তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে সাদা ও লাল বলের ক্রিকেটেই সর্বোচ্চ ক্যাটাগরি ‘এ’-তে আছেন বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদি। বৃহস্পতিবার পিসিবি ঘোষিত কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটার তালিকায় জায়গা হয় নি ফাহিম আশরাফ ও মোহাম্মদ হাসনাইনের

শান মাসুদ, নাসিম শাহ ও হায়দার আলী চুক্তিতে ফিরেছেন। এছাড়া ইমার্জিং ক্যাটাগরিতে সালমান আলী আগা, হাসিবুল্লাহ, মোহাম্মদ হুরাইরা, আলী উসমান, কামরান গুলাম, কাসিম আকরাম ও মোহাম্মদ হারিসের ৩৩ ক্রিকেটারের চুক্তি তালিকায় নাম উঠেছে।

মোট পাঁচজন লাল এবং সাদা বলের ক্রিকেটের চুক্তিতে আছেন। অধিনায়ক বাবর, উইকেটরক্ষক রিজওয়ান, ওপেনার ইমাম উল হক এবং পেসার আফ্রিদি ও হাসান আলী। মোট দশ জন ক্রিকেটারকে লাল বলের ক্রিকেটে রেখেছে পিসিবি।

আবদুল্লাহ শফিক, নাসিম শাহ চলে গেছেন ‘সি ক্যাটাগরিতে। আজহার আলীর ‘এ’ ক্যাটাগরিতে উঠে এসেছেন। একই ক্যাটাগরিতে আছেন ফখর জামান এবং শাদাব খান। হারিস রউফকে উন্নীত করা হয়েছেন ‘বি’ ক্যাটাগরিতে।

তিন ফরম্যাটের চুক্তি: বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, হাসান আলি ও ইমাম উল হক।

লাল বলের চুক্তি: আজহার আলি, ফাওয়াদ আলম, আবদুল্লাহ শফিক, নাসিম শাহ, নোমান আলি, আবিদ আলি, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শান মাসুদ ও ইয়াসির শাহ।

সাদা বলের চুক্তি: ফাখর জামান, শাদাব খান, হারিস রউফ, মোহাম্মদ নওয়াজ, আসিফ আলি, খুশদিল শাহ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহনাওয়াজ দাহানি, উসমান কাদির ও জাহিদ মেহমুদ।

ইমার্জিং চুক্তি: আলি উসমান, হাসিবুল্লাহ, কামরান গোলাম, মোহাম্মদ হারিস, মোহাম্মদ হুরাইরা, কাশিম আকরাম ও সালমান আলি আগা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here