পাকিস্তানের নাগরিকত্বের জন্য উইন্ডিজের বিশ্বজয়ী তারকার আবেদন

স্পোর্টস ডেস্কঃ পাকিস্তানের নাম শুনলেই এখনও অনেক ক্রিকেটার আঁতকে উঠেন। কিন্তু, ক্যারিবিয়ানদের সাবেক বিশ্বকাপ জয়ী অধিনায়ক ড্যারেন সামি’র এতে যেন থোরাই কেয়ার। পাকিস্তানকে নিজের আত্নিক সম্পর্কে বন্ধন করে নিয়েছেন যেন তিনি।

দুই বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক যার জন্য আবেদনই করে বসেছেন পাকিস্তানের নাগরিকত্বের। এর আগে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে বহুবার পাকিস্তান সফর করেছেন সামি।  এবারের সফরটা যেন তাঁর কাছে স্পেশাল।

এবার ক্রিকেটার হিসেবে নয়। দলের মেন্টর হিসেবে পিএসএলে যাচ্ছেন সামি। পেশওয়ার জালমি তাঁকে মেন্টর হিসেবে নিয়োগ দিয়েছে। পেশওয়ার জালমি পিএসএলের শিরোপা জিতেছিলেন এই সামি’র অধিনায়কত্বেই।

সামি’র পাকিস্তানের নাগরিকত্ব চাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পেশওয়ার জালমির মালিক জাভেদ আফ্রিদি। একই সাথে জানিয়েছেন এর জন্য রাষ্ট্রপতির কাছে বিশেষভাবে আবেদন করেছেন তারা। সব ধরনের সহযোগিতাও করবেন তারা।

জাভেদ আফ্রিদি বলেন, ‘ড্যারেন সামির জন্য আমরা পাকিস্তানের সম্মানসূচক নাগরিকত্বের আবেদন করছি। আবেদনটি রাষ্ট্রপতির সদর দপ্তরে রয়েছে। আমি পিসিবি চেয়ারম্যানের কাছে অনুরোধ করেছি সামির সম্পর্কে ভালো ধারণা পেশ করতে, যেন এটি অনুমোদন পায়।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা