পাকিস্তানের প্রস্তাবে রাজি ছিল বাংলাদেশ, পাঠাতে চেয়েছিল দ্বিতীয় সারির দল

স্পোর্টস ডেস্কঃ নিউজিল্যান্ড দল সিরিজ শুরুর আগে সফর স্থগিত করে পাকিস্তান ছেড়েছে নিরাপত্তা শঙ্কা দেখিয়ে। একই কারণে পাকিস্তান সফর স্থগিত করেছে ইংল্যান্ড ক্রিকেট দল। বিশ্বকাপের আগে নিজেদের ক্ষতি পুষিয়ে নিতে এবং নিরাপত্তা ব্যবস্থা ভালো দেখাতে মরিয়া হয়ে উঠেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যার জন্য বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে আমন্ত্রণ জানিয়েছিল দেশটি।

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখে, শ্রীলঙ্কা ও বাংলাদেশ মূল দল পাঠাতে চেয়েছিল না। তবে জিম্বাবুয়ে পাকিস্তান সফর করা জন্য প্রস্তুত ছিল। আর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চেয়ছিল দ্বিতীয় সারির দল। আর এই বিষয়টি নিশ্চিত করেছেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা।

ইংল্যান্ড দল পাকিস্তান সফরে বাতিল করার পর এক ভিডিও বার্তায় রমিজ বলেন, ‘পাকিস্তানের ক্রিকেট যেমন ছিল তেমনভাবেই চলবে, বেঁচে থাকবে। এখানে ক্রিকেট উৎসব আবারও ফিরবে। হ্যা, আমাদের হাতে অপশনও ছিল। জিম্বাবুয়ে আসার জন্য প্রস্তুত ছিল, বাংলাদেশও তাদের দ্বিতীয় সারির দল পাঠাতে প্রস্তুত ছিল। তবে এই মূহুর্তে এতো মরিয়া হয়ে কোনো ধরনের কাজ করতে চাই না।

‘মান-সম্মান নিয়েই ক্রিকেট খেলে যাব এবং দলগুলোকে এখানে আমন্ত্রণ জানাব। এর মধ্য দিয়ে শিক্ষাও নিব এবং একইসাথে এগিয়ে যাব।’ যোগ করেন পিসিবির নবনিযুক্ত প্রধান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা