পাকিস্তানের বোলিং কোচ গুল

0
135

স্পোর্টস ডেস্কঃ চলছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। পিএসএলের ব্যস্ততা শেষেই দম ফুসরতের সময় নেই। কেননা পাকিস্তান জাতীয় দল মাঠে নামবে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে। তিন ম্যাচের সেই টি-টোয়েন্টি সিরিজের জন্য ইতোমধ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

শারজাহতে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তানের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন আবদুল রেহমান। আগামী ২৪ মার্চ সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে আফগানিস্তান। সিরিজের পরের ম্যাচ ২৬ মার্চ। একই ভেন্যুতে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি হবে ২৭ মার্চ।

আফগানদের বিপক্ষে সিরিজে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে নতুন কোচদের নাম ঘোষণা করে। হেড কোচ রেহমানের সাথে প্রাক্তন তারকা পেসার উমর গুল বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। মোহাম্মদ ইউসুফ ও আব্দুল মজিদ যথাক্রমে ব্যাটিং ও ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্বে।

সিরিজটির জন্য ঘোষিত দলেও অনেকগুলো পরিবর্তন এনেছে পাকিস্তান। নিয়মিত অধিনায়ক বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদি, ফখর জামান ও হারিস রউসকে বিশ্রাম দিয়েছে তারা। দলের নেতৃত্ব দেবেন শাদাব খান।

পাকিস্তানের হয়ে ৪৭টি টেস্ট, ১৩০টি ওয়ানডে ও ৬৪টি টি-টোয়েন্টি খেলা গুল সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন ২০২০ সালে। এরপর শুরু করেন কোচিং ক্যারিয়ার। পিএসএল, কেপিএল, এলপিএল ও ঘরোয়া পর্যায়ে কোচিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ফ্র্যাঞ্চাইজি ও ঘরোয়া ক্রিকেটের পর আফগানিস্তান দলকে দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে গুলের।

আফগানিস্তান-পাকিস্তান সিরিজের সূচি-

১ম টি-টোয়েন্টি- ২৪ মার্চ, শারজাহ
২য় টি-টোয়েন্টি- ২৬ মার্চ, শারজাহ
৩য় টি-টোয়েন্টি- ২৭ মার্চ, শারজাহ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here