পাকিস্তানে গিয়ে খেলতে রাজি ভারত

স্পোর্টস ডেস্কঃ ভারত-পাকিস্তান! নাম শুনলেই যেন যুদ্ধ থেকে শুরু করে সব ধরনের নেতিবাচক চিন্তা ভাব চলে আসে। দুই দেশের মধ্যে রাজনৈতিক বৈরিতা-বিদ্বেষের প্রভাব যে প্রকট। যেখানে বাদ জায়নি ক্রীড়াঙ্গনও। বর্তমানে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক খেলা দেখা তো, চাঁদ হাতে নিয়ে দেখার সমান।

তবে বৈশ্বিক আসরে এমনটা দেখা যায় না। সেখানে বাধ্য হয়েই খেলতে হয়। যা হতে যাচ্ছে আরও একবার। পাকিস্তানে গিয়ে খেলতে হচ্ছে ভারতকে। না। সেটা ক্রিকেট নয় কাবাডি। আসন্ন ২০২০ কাবাডি বিশ্বকাপ খেলতে পাকিস্তান যাবে ভারত কাবাডি দল।

আগামি বছরের ১২ জানুয়ারি থেকে পাকিস্তানে বসবে কাবাডি বিশ্বকাপের আসর। সেখানে গিয়ে খেলতে রাজি আছে ভারত কাবাডি দল। পাকিস্তানের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তার আশ্বাস পাওয়া গিয়েছে। যার জন্যই দেশটিতে যেতে রাজি হয়েছেন তারা। আর এই তথ্য নিশ্চিত করেছে ভারত কাবাডি ফেডারেশন। তবে ভেতরের খবর, বৈশ্বিক আসর বিবেনায়ই বাধ্য হয়ে যেতে হচ্ছে।

এটি নিয়ে পাকিস্তান কাবাডি ফেডারেশনের কর্মকর্তা মোহাম্মদ সারওয়ার বলেন, ‘পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া কাবাডি বিশ্বকাপে দল পাঠাতে রাজি হয়েছে ভারত। কাবাডির সবচেয়ে বড় আসরে অংশ নিতে ১৮ সদস্যের দল পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছে ভারত কাবাডি ফেডারেশন।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা