পাকিস্তান দলে প্রাপ্য সম্মান পান নি আমির

স্পোর্টস ডেস্কঃ ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। এরপর ২০১৯ সালের জুলাইয়ে হুট করে টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দেন বাঁহাতি এই পেসার। গত ডিসেম্বরে চাপ সইতে না পেরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে যাওয়ার কথা জানান। জাতীয় দল থেকে সরে যাওয়ার বিষয়ে এতদিন কিছু না বললেও এবার মুখ খুললেন আমির। তিনি জানান, পাকিস্তান দলে কারো কাছ থেকে প্রাপ্য সম্মান পান নি।

আমির বলেন, ‘আমাকে কোনো সম্মান দেখানো হতো না। সেই জন্যই অবসরের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। পাকিস্তান ক্রিকেটের দায়িত্বে যারা রয়েছে তারা নিজেদের কাজ করেছে। তাদের কিছু দায়িত্ব আছে, সিদ্ধান্ত নিতে হয়, আমার কাছে আমার ক্যারিয়ার ছিল। কিন্তু পারলাম না সেটা এগিয়ে নিয়ে যেতে। তবে এখন আমি আনন্দে আছি।’

পাকিস্তানের অন্যতম সেরা এই পেসার আরও বলেছেন, দেশের হয়ে আর খেলব না এটা ভাবাই খুব কষ্টের। খুব সহজ ছিল না এ সিদ্ধান্ত। অনেক চিন্তা করতে হয়েছে। কাছের মানুষদের সঙ্গে কথা বলে তবেই এমন সিদ্ধান্ত নিয়েছি। কেন এমন সিদ্ধান্ত নিয়েছি সেই নিয়ে কথা বললে অনেক খারাপ ঘটনা উঠে আসবে। প্রার্থনা করি আমাদের কোনো ক্রিকেটারকে যেন এমন কিছুর মুখোমুখি হতে না হয়। নিজের ক্যারিয়ার যেন বলিদান দিতে না হয়।

মোহাম্মদ আমির পাকিস্তানের হয়ে ৩৬টি টেস্ট, ৬১টি একদিনের ম্যাচ এবং ৫০টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়ে ২৫৯ উইকেট শিকার করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০