পাকিস্তান যাবে না ইংল্যান্ড

স্পোর্টস ডেস্কঃ নিরাপত্তার কারণ দেখিয়ে নিউজিল্যান্ড সিরিজ না খেলেই পাকিস্তান ত্যাগ করেছিল। এবার দেশটিতে আসবে না ইংল্যান্ডও। এর কারণ হিসেবে তারা বর্তমান পরিস্থিতির কথা উল্লেখ্য করেছে।

ইংল্যান্ড সফর না করার কারণ হিসেবে উল্লেখ করেছে, ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের মানসিক ও শারীরিক স্বাস্থ্য তাদের প্রধান প্রায়োরিটি। এবং করোনা কালীন সময়ে এটা আরও বেশি।

এক বিবৃতিতে ইসিবি বলেছে, ‘ভবিষ্যৎ সূচি অনুযায়ী ২০২২ সালে পুরুষ দলের পাকিস্তানের সফরের ব্যাপারে ইসিবি প্রতিজ্ঞাবদ্ধ। এই বছরের শুরুতে আমরা পাকিস্তানের মাটিতে অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি স্বরূপ দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার ব্যাপারে রাজি হয়েছিলাম। পুরুষ দলের সঙ্গে নারী দলকেও সঙ্গে নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল আমাদের।’

‘কিন্তু আমাদের বিশ্বাস এই সফর হলে আমাদের দল যাদের ইতিমধ্যেই করোনার জেরে অনেক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছে, তাদের ওপর চাপ আরও বাড়বে। আমাদের বিশ্বাস এমন পরিস্থিতিতে বিশ্বকাপের আগে এই সফর করলে তা আমাদের প্রস্তুতির ওপরেও ক্ষতিকারক প্রভাব ফেলবে। বিশ্বকাপে ভাল পারফর্ম করাই আমাদের প্রধান লক্ষ্য।’

আসন্ন এই সফরে ইংল্যান্ড নারী ও পুরুষ দলের ১৩ অক্টোবর ও ১৪ অক্টোবর দুটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল। এরপর ইংল্যান্ডের নারী দলের তিনটি ওয়ানডে খেলার কথা ছিল পাকিস্তান নারী দলের বিপক্ষে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০