পাকিস্তান যুব দলের নির্বাচক তানভির, কোচ ইউনিস খান

0
1554

স্পোর্টস ডেস্কঃ পাকিস্তান যুব দলের প্রধান নির্বাচক নিয়োগ দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই দায়িত্ব তুলে দেয়া হয়েছে সাবেক পেসার সোহেল তানভীরকে। এক বিবৃতিতে এই বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি। এদিকে এই দলের প্রধান কোচের দায়িত্ব পেতে পারেন সাবেক ক্রিকেটার ইউনিস খান। পিসিবির একটি সূত্র এমনটি জানিয়েছে।

পিসিবির বিবৃতিতে বলা হয়েছে, ‘২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের সদস্য এবং পাকিস্তানের সাবেক ক্রিকেটার সোহেল তানভীরকে জুনিয়র দলের নির্বাচক কমিটির প্রধান হিসেবে নিয়োগ করা হয়েছে।’ তানভীরও পাকিস্তানের যুব দলের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত। তিনি নিজের অনুভূতির কথা জানিয়ে বলেন, ‘জুনিয়র প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব নেওয়াটা সম্মানের। আমি নতুন চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত।’

এদিকে বিশ্বকাপ ব্যর্থতায় পাকিস্তান জাতীয় দলের অধিনায়কত্ব ছেড়েছেন বাবর আজম। তিনি সরে দাঁড়ানোয় নতুন দুই অধিনায়ক খোঁজতে হয়েছে পিসিবিকে। টেস্টে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন শান মাসুদ আর টি-টোয়েন্টিতে শাহিন আফ্রিদি। এছাড়া প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পান সাবেক অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। এছাড়া আসন্ন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন সাবেক অধিনায়ক।

২০২৪ সালের ১৩ জানুয়ারি শুরু হয়ে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে ১৬ দলের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। এর আগে মাঠে গড়াবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। বৈশ্বিক দুই আসরের আগে পাকিস্তানের যুব ক্রিকেটারদের খোঁজে নামতে হবে নতুন নির্বাচক সোহেলকে। শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য যুব বিশ্বকাপের ‘ডি’ গ্রুপে আছে পাকিস্তান। সেখানে তাদের সঙ্গী আফগানিস্তান, নিউজিল্যান্ড ও নেপাল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here