পাকিস্তান-শ্রীলঙ্কাকে নিয়ে বিশ্বকাপ আয়োজন করতে চায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ ওয়ানডে বিশ্বকাপ এককভাবে আয়োজন সম্ভব হবেনা বাংলাদেশের। মূলত মাঠ সংকটেই সেটি পারছেনা বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অন্তত ১০টি আন্তর্জাতিক সুযোগ সুবিধা সম্পন্ন মাঠ প্রয়োজন হয়। ফলে এককভাবে নয়, যৌথভাবে ওয়ানডে বিশ্বকাপ আয়োজনের আবেদন করেছে বিসিবি।

এজন্য ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তান-শ্রীলঙ্কা ও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কাকে নিয়ে আবেদন করেছে বিসিবি। মিরপুরে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বোর্ড মিটিং শেষে বিশ্বকাপ আয়োজনের বিষয়গুলো জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যে পরিমান স্টেডিয়াম দরকার সেটা আমাদের নেই, দুটো দেশ মিলে করা যায়। আর ওয়ানডে বিশ্বকাপের জন্য আমরা তিনটা দেশ – বাংলাদেশ, শ্রীলঙ্কা ও পাকিস্তান মিলে আবেদন করেছি।’

পাপন আরো জানান, ‘আমরা চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য একক ভাবে আবেদন করেছি। কারণ এই ইভেন্ট করার জন্য যে কয়টা স্টেডিয়াম দরকার সেটা আমাদের আছে।’

প্রসঙ্গত, আইসিসি ২০২৪ থেকে ২০৩১ সালের ৮ বছরের চক্রে পুরুষদের বৈশ্বিক টুর্নামেন্ট চূড়ান্ত করেছে। এ সময়ে ওয়ানডে বিশ্বকাপ আছে দুটি ২০২৭ ও ২০৩১ সালে। টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে চারটি ২০২৪, ২০২৬, ২০২৮ ও ২০৩০ সালে।এছাড়া মোট ৮ দল নিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিও আয়োজন করা হবে ২০২৫ ও ২০২৯ সালে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০