পাকিস্তান সিরিজের আগেই ছাঁটাই ফিল্ডিং কোচ রায়ান কুক

নিজস্ব প্রতিবেদক:: বিশ্বকাপে ক্যাচ মিসের মহড়া দিয়েছে বাংলাদেশ। একের পর এক ক্যাচ মিসে ফসকে গেছে ম্যাচ। পাকিস্তান সিরিজের আগেই তাই ফিল্ডিং কোচ রায়ান কুককে সরিয়ে দিলো বিসিবি। ১৬ নভেম্বর আপাতত একজন দেশীয় ফিল্ডিং কোচ নিয়োগ দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সামনেই পাকিস্তান সিরিজ। সফরকারীদের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু হবে ১৯ নভেম্বর থেকে। পাকিস্তান সিরিজের জন্য বিসিবি স্থানীয় দেশী কোনো একজনকে ফিল্ডিং কোচের দায়িত্ব দিচ্ছে। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

বিসিবি জানিয়েছে, ফিল্ডিং কোচ রায়ান কোচের চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। তাঁর সঙ্গে আর চুক্তি নবায়ন করা হচ্ছে না। পাকিস্তান সিরিজে তাই তিনি আসছেন না ঢাকায়। এসময় বোর্ড স্থানীয় কাউকে দিয়ে ফিল্ডিং কোচের কাজ চালিয়ে নেবে। পরবর্তীতে একজন ফিল্ডিং কোচ নিয়োগ দেওয়া হবে।

আকরাম খান সাংবাদিকদের বলেন, ‘ফিল্ডিং কোচের চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। আমরা আর নবায়ন করছি না। ওর জায়গায় আপাতত নতুন একজন স্থানীয় দিচ্ছি। আগামি ১৬ নভেম্বর এটা ফাইনাল হবে।’

উঁচু মানের ফিল্ডিং কোচের সন্ধান করছে বিসিবি জানিয়ে আকরাম খান বলেন ‘আমাদের হাতে কিছু নাম আছে। আমরা একজন উঁচু মানের ফিল্ডিং কোচ খুঁজছি। আশা করছি মাস খানেকের মধ্যেই পেয়ে যাব।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০