পাঞ্জাবকে জয়ে ফেরালেন রাজা

0
95

স্পোর্টস ডেস্কঃ আইপিএলে টানা দুই হারের পর জয়ে ফিরল পাঞ্জাব কিংস। লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে শনিবার ২ উইকেটের জয় পেয়েছে তারা। জয়ের নায়ক জিম্বাবুইয়ান অলরাউন্ডার সিকান্দার রাজা। দারুণ এক ফিফটি হাঁকিয়েছেন এই ডানহাতি ক্রিকেটার। শেষদিকে ঝড়ো ব্যাটিং করেছেন পাঞ্জাবের শাহরুখ খান। বল হাতে ১ উইকেট ও ফিফটির সুবাদে ম্যাচ সেরার পুরষ্কার জিতেছেন রাজা।

ঘরের মাঠে আগে ব্যাট করে ১৫৯ রানের পুঁজি পায় লখনৌ। রান তাড়া করতে নেমে ১৭ রানের মধ্যেই দুই তরুণ ওপেনারকে হারায় পাঞ্জাব। নিয়মিত অধিনায়ক শিখর ধাওয়ান খেলেন নি আজ। তাঁর জায়গায় একাদশে সুযোগ পাওয়া অথর্ব তাইদে ফিরেন রানের খাতা খোলার আগেই। আরেক ওপেনার প্রভসিমরান সিংও টিকতে  পারেন নি। পাঞ্জাবের দুই ওপেনারকে প্যাভিলিয়নে ফেরান লখনৌর তরুণ বোলার যুধবির সিং।

তিনে নামা ম্যাথু শর্টের ২২ বলে ৩৪ রানের ইনিংসে ম্যাচে ফিরতে চাইলেও ফেরা হয়নি পাঞ্জাবের। ২২ বলে ২২ রান করে ফিরেন হারপ্রিত সিং ভাটিয়া। তারপর রাজার নৈপুণ্যে ম্যাচে টিকেছিল পাঞ্জাব। আর শেষ পর্যন্ত এই জিম্বাবুইয়ানের ফিফটিতে জয়ের ভিত পাওয়া প্রীতি জিনতাহর দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন শাহরুখ।

৪১ বলে চারটি চার ও তিনটি ছক্কায় ৫৭ রান করেন রাজা। ১০ বলে দুটি ছক্কা ও একটি চারে ২৩ রান করে দলকে জেতান শাহরুখ। লখনৌর হয়ে দুটি করে উইকেট নেন যুধবির, মার্ক উড এবং রবি বিষ্ণই।

এর আগে কেএল রাহুল এবং কাইল মেয়ার্সের আগ্রাসী ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতেই ৫৩ রান তোলে লখনৌ। ২৩ বলে ২৯ রান করেন মেয়ার্স। ক্রুনাল পান্ডিয়া ১১ বলে করেন ১৮ রান। মার্কাস স্টইনিসও ইনিংস বড় করতে পারেন নি। ১১ বলে ১৫ রান করে ফিরেন এই অজি অলরাউন্ডার। একপ্রান্ত আগলে রেখে ৫৬ বলে ৭৪ রান করেন রাহুল। পাঞ্জাবের হয়ে ৩১ রান খরচায় তিন উইকেট নেন পাঞ্জাবের স্যাম কারান। দুই উইকেট নেন কাগিসো রাবাদা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here